তুরস্কের নির্বাচন: ভোট দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী ও পুরুষ

|

তুরস্কের সাধারণ নির্বাচনে ভোট দিয়েছেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী ও পুরুষ রুমেইসা গেলগি ও সুলতান কোসেন। তবে চলাফেরায় অসুবিধার কারণে বাড়ি থেকেই ভোট দেন রুমেইসা। নির্বাচন কর্মকর্তারা মোবাইল ব্যালট বক্স নিয়ে তার বাড়িতে যান। তবে কোসেন ভোটকেন্দ্রে গিয়েই ভোট দিয়েছেন। খবর ডেইলি সাবার।

রুমেইসা জানান, এতদিন ভোটকেন্দ্রে গিয়েই ভোট দিয়েছি। চলাফেরা করতে বেশ অসুবিধা হতো। তবে এই নির্বাচনে বাড়িতে বসেই ভোট দিলাম। এই সুবিধা শারীরিকভাবে অক্ষম ও দুর্বলদের জন্যও খুবই কার্যকরী। অন্যদিকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান শেষে কোসেন বলেন, আশা করি এই নির্বাচন সর্বপরি দেশের কল্যাণই বয়ে আনবে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২০২১ সালে বিশ্বের সবচেয়ে লম্বা নারী হিসেবে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখান ২৪ বছর বয়সী রুমেইসা। উইভার সিনড্রোম নামের বিরল রোগে আক্রান্ত হওয়ার কারণেই এতো লম্বা হয়েছেন তুর্কি এই নারী। তার উচ্চতা এখন ৭ ফুট শুন্য দশমিক ৭ ইঞ্চি। অন্যদিকে ৮ ফুট দুই দশমিক ৮ ইঞ্চি উচ্চতার কোসেন ২০০৯ সালে বিশ্বের সবথেকে লম্বা পুরুষের খেতাব অর্জন করেন। কাকতালীয়ভাবে বিশ্বের সবচেয়ে লম্বা নারী ও পুরুষের রেকর্ড অর্জনকারী দুজনেই তুরস্কের বাসিন্দা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply