বিশ্বব্যাংক সরকারের অস্তিত্বে আক্রমণের চেষ্টা করলে ভাবমূর্তি রক্ষা করি: রাষ্ট্রপতি

|

পদ্মা সেতু ইস্যুতে বিশ্বব্যাংক সরকারের অস্তিত্বের ওপর আক্রমণের চেষ্টা করে। সরকারের ভাবমূর্তি রক্ষা করেছি, এমন মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বলেন, দুদক কমিশনার থাকাকালীন বলেছিলাম, পদ্মা সেতু নিয়ে কোনো দুর্নীতি হয়নি। তাদের দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগকে অস্বীকার করি।

মঙ্গলবার (১৬ মে) পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে অনুষ্ঠিত নাগরিক কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আরও বলেন, আমি পাবনার রাজপথ থেকে বঙ্গভবনে এসেছি। শিক্ষা-শান্তি-প্রগতির স্লোগান দিয়েছি। রাজনীতির এমন কোনো অঙ্গন নেই, যা আমি ছুঁয়ে যাইনি। রাজনীতি থেকে হিংসা ও হানাহানি সরিয়ে গণতন্ত্রের ধারাকে সুসংহত রাখতে এ সময় আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপ্রধান বলেন, এই মুহূর্তে প্রয়োজন সংবিধানের মূলনীতিকে রক্ষা করা। গত ১৪ বছর ধরে দেশের মানুষ নতুন অধ্যায়ে প্রবেশ করেছে। সাংবিধানিক মূলনীতির চর্চাকে ধরে রাখতে হবে। দারিদ্র বিমোচনের হার কমে এসেছে। প্রযুক্তির সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে। এই সরকার যে উন্নয়নের ধারা সূচনা করেছে, তা বিশ্ববাসীর কাছে ঈর্ষণীয় সাফল্য হিসেবে বিবেচিত। বাংলাদেশ ঋণখেলাপী নয়। শ্রীলঙ্কা যখন অমর্যাদাকর অবস্থায় চলে যায়, তখন বাংলাদেশ তাদের ঋণ দিয়েছিল। তথাকথিত কিছু অর্থনীতিবিদের ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণ করে দেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হয়নি। সামনের জাতীয় নির্বাচন অত্যন্ত জরুরি ও গণতন্ত্রের অস্তিত্বের জন্য গুরুত্বপূর্ণ। নিজেদের মতামত প্রদানের সময় এবং ১৪ বছরের অর্জন বিবেচনায় নেয়ার পরামর্শ।

আগামী সেপ্টেম্বর নাগাদ পাবনা থেকে ঢাকা রেল যোগাযোগ শুরু হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply