মহারণের ম্যাচে পার্থক্য গড়ে দেবে সাহস, মত আনচেলত্তির

|

ছবি: সংগৃহীত

তারকাসমৃদ্ধ ও শক্তি-সামর্থ্যে দুই দলের মধ্যে পার্থক্য তেমন নেই। প্রথম লেগের লড়াই শেষে এগিয়েও নেই কেউ। রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির ফিরতি লেগের মহারণে পার্থক্য গড়ে দিতে পারে কোন বিষয়টি? রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির মতে, এই ধরনের ম্যাচে সাহসী হওয়াটা জরুরি।

কোপা দেলরে জিতলেও হারাতে হয়েছে লিগ শিরোপা। সেটিও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে। তাই রিয়াল মাদ্রিদের ভরসা এখন চ্যাম্পিয়নস লিগ। যেখানে প্রথম লেগে ঘরের মাঠে ড্র নিয়ে সন্তুষ্টি থাকতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। এবার সিটির মাঠে পাল্টাতে হবে পরিসংখ্যান। চোটের কারণে যে যাত্রায় পাওয়া যাবে না ডিফেন্ডার কামাভিঙ্গার সার্ভিস। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আনচেলত্তির কাছে জানতে চাওয়া হয়, কোন বিষয়টি পার্থক্য গড়ে দিতে পারে ম্যাচে। ইতালিয়ান কোচ তুলে ধরেন তার ভাবনা।

রিয়াল কোচ বলেন, এই ধরনের ম্যাচের একটি মূল ব্যাপার হলো সাহস। এই পর্যায়ে ব্যক্তিগত ও দলীয় মানের দিক থেকে আমরা সমানে সমান, কিন্তু সাহসই পার্থক্য গড়ে দেয়।

সম্ভাবনা আছে ম্যাচটি টাইব্রেকারে যাওয়ার। এটি নিয়ে অবশ্য ভাবছেন না আনচেলত্তি। মূল ম্যাচেই কাজ শেষ করার লক্ষ্য রিয়াল কোচের। তিনি আরও বলেন, আমরা এটি (টাইব্রেকার) নিয়ে ভাবিনি, কারণ বিষয়টি নিয়ে ভাবা ভুল হবে। এটি এমন এক ম্যাচ যা পেনাল্টি শুটআউটে যেতে পারে, তবে আমরা এ নিয়ে ভাবছি না, আমরা মূল ম্যাচেই জিততে চাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply