সিটি নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির নির্দেশ

|

আসন্ন ৫ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে আইনশৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর হোসেন এ কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে দেশের ৫ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠক শেষে এ কথা জানান তিনি। বলেন, মাঠ থেকে পর্যবেক্ষণে নির্বাচন নিয়ে বড় নাশকতার আশঙ্কা নেই। আইনশৃঙ্খলা বাহিনীর কেউ আইন পরিপন্থী কাজ করলে আইনানুগ ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ইসি অবাধ সুষ্ঠু নির্বাচনের নির্দেশনা দিয়েছে, তা পালন করা হবে। অস্ত্র উদ্ধারসহ প্রয়োজনীয় যা কিছু করা দরকার, তাতে পুলিশ সহায়তা করবে। পুলিশ স্থানীয় প্রার্থীদের প্রতি পক্ষপাতিত্ব করে, এতে একমত নয় বলেও জানান পুলিশের আইজি।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করা হবে। ভোটাররা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলেও আশ্বাস দেন।

প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে নির্বাচন কমিশনে বিকেল ৩টায় বৈঠকটি শুরু হয়। এই বৈঠকে পুলিশের আইজিসহ র‍্যাব, বিজিবি ও গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তারা অংশ নেন। এছাড়াও স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন দফতরের উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আগামী ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply