‘মাহমুদউল্লাহ রিয়াদ অভিজ্ঞ, এই বিশ্বকাপে অভিজ্ঞতাই গুরুত্বপূর্ণ’

|

ছবি: সংগৃহীত

চলতি বছরেই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আসরটি শুরুর হওয়ার পূর্বেই আলোচনার তুঙ্গে বিশ্বকাপে বাংলাদেশ দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা নিয়ে। তবে, অনেকটাই নিশ্চিত হওয়া গেছে নাজমুল হাসান পাপনের কথায়। বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে রিয়াদের মতো অভিজ্ঞদেরই পাঠাতে চায় বিসিবি। এক্ষেত্রে জায়গা হারাতে পারেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি। শুধু কি রিয়াদ, পাপনের চোখে এগিয়ে আছে আফিফ, মোসাদ্দেকও। তবে স্কোয়াড সাজানোর পুরো কাজটার দায়িত্ব যে প্রধান নির্বাচকের হাতে সেটিও নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি।

আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদউল্লাহ রিয়াদ খেলছেনই কেবল একটা ফরম্যাট। তবুও ব্যাট হাতে বেশ কিছুদিন ধরে ব্যর্থ। যে কারণে তাকে ছাড়াই আইরিশদের বিপক্ষে পরপর দুই সিরিজ খেলে বাংলাদেশ। আফিফ হোসেন ধ্রুবও আপাতত ওয়ানডে দলের বাইরে। কিন্তু বিশ্বকাপ মিশনে যেতে তাদের উপর আস্থা রাখছে নির্বাচক, অধিনায়ক। এবার স্বস্তির খবর মিললো বিসিবি বসের মুখ থেকে।

বৃহস্পতিবার (১৮ মে) মিরপুর হোম অব ক্রিকেটে গণমাধ্যমের সামনে বিসিবি প্রধান জানালেন মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্বকাপে থাকার সম্ভাবনার কথা। তিনি বলেন, মাহমুদউল্লাহ রিয়াদ অভিজ্ঞ, এই বিশ্বকাপে অভিজ্ঞতাই গুরুত্বপূর্ণ। এখানে আমরা যাদের সাথে খেলছি, ওখানে (বিশ্বকাপ) গিয়ে যাদের সাথে খেলব, আর যে কন্ডিশনে, যেই প্রেসারে খেলবে তা কিন্তু এক না। ওই জায়গায় এখন আছে রাব্বি। স্কোয়াডে নাই, কিন্তু অবশ্যই যেকোনো সময় ঢোকার মতো অবস্থায় আছে আফিফ, মাহমুদউল্লাহ রিয়াদ, হতে পারে মোসাদ্দেক। এ জন্য একটা অলরাউন্ডার পেলে ভালো হয়। আমি আমার কথা বলছি, নান্নু কি করবে ১৫ জনে সেটা জানি না, সেরা একাদশে কি হবে জানি না।

বিশ্বকাপের মঞ্চে রিয়াদের অভিজ্ঞতার পাল্লা বেশ ভারী। ২০১৫ বিশ্বকাপে হাঁকিয়েছেন ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। রিয়াদের ব্যাটে চড়ে বাংলাদেশ পেয়েছে অনেক গুরুত্বপূর্ণ জয়। তাই রিয়াদে আস্থা রাখাটা দলের জন্যেই ভালো। সদ্য শেষ হওয়া প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডানের জার্সি গায়ে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছেন রিয়াদ। তাই বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকার সম্ভাবনা প্রবল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply