ব্যাকআপ ওপেনার হিসেবে বিশ্বকাপ দলে নাইম-বিজয়রাও আসতে পারে: পাপন

|

ছবি: সংগৃহীত

ঘনিয়ে আসছে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের দিনক্ষণ। গত এক বছর ধরেই বাংলাদেশ দল নিয়ে করা হয়েছে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা। দুই একটি জায়গা বাদে বিশ্বকাপের দল প্রায় চূড়ান্ত হয়ে গেছে। এর মধ্যে ৬-৭ জনের জায়গা একেবারেই নিশ্চিত।

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা তো থাকছেনই। বিশ্বকাপের দলে যুক্ত হতে পারেন নাইম শেখ ও এনামুল হক বিজয়ের মতো ক্রিকেটাররাও। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (১৮ মে) মিরপুর হোম অব ক্রিকেটে গণমাধ্যমের সামনে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, আমাকে যদি জিজ্ঞেস করেন তামিম, লিটন, শান্ত, হৃদয়, মুশফিক, সাকিব- এই ছয়জনের মধ্যে কাউকে তো আপনারা বাদ দিবেন বলে মনে হয় না। ওপেনিংয়ে নাইম শেখ ও বিজয় তারাও ভালো পারফর্ম করছে, তারাও আসতে পারে। কে আসবে আমি জানি না। আমার পর্যবেক্ষণ বলছিল। আমার ধারণা ওপেনিংয়ে (বাড়তি) একজনকে তারা নিবে। ইনজুরির জন্য ব্যাকআপ লাগবে।

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ফর্মের তুঙ্গে ছিলেন এনামুল হক বিজয় ও নাইম শেখ। গত আসরে প্রাইম ব্যাংকের হয়ে হাজার রান করা বিজয়ের ব্যাটে এ আসরেও ছুটেছে রানের ফোয়ারা। যদিও সর্বোচ্চ রান সংগ্রাহক হতে পারেননি তিনি, ছিলেন দ্বিতীয়। তবে প্রথম স্থানে আছেন তারই সতীর্থ নাইম শেখ।

নাইম শেখ এবারের আসরে ১৬ ইনিংস থেকে করেন ৯৩২ রান। এক সেঞ্চুরির সাথে ছিল ১০টি হাফ সেঞ্চুরি। গড় কিংবা স্ট্রাইকরেট; দুটিই আকর্ষণীয়। গড় ৭১.৬৯ ও স্ট্রাইকরেট ছিল ৯১.৬৪। বিপরীতে সমান ইনিংসে ৮৩৪ রান করেন বিজয়। সমান তিনটি করে শতক ও অর্ধশতক ছিল তার। গড় ৫৯.৫৭ ও স্ট্রাইকরেট ৯৭.৩২।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply