মেসিকে নিয়ে আরও শিরোপা জিতবো, এটাই তো সবার চাওয়া: আর্জেন্টিনার ফুটবলপ্রধান

|

ছবি: সংগৃহীত

পাঁচ মাস কেটে গেলেও ২০২২ ফুটবল বিশ্বকাপের রেশ এখনও রয়ে গেছে আর্জেন্টাইনদের। এরই মধ্যে তোড়জোড় শুরু হয়ে গেছে বিশ্বকাপের ২৩তম আসর নিয়ে। ইতোমধ্যে ২০২৬ বিশ্বকাপের লগো উন্মোচন হয়ে গেছে। চলতি বছর থেকেই শুরু হবে বিশ্বকাপ বাছাই পর্বের প্রতিযোগিতা। কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা মেসিকে নিয়ে আরও শিরোপা জিততে চান এবং এটাই নাকি সবার চাওয়া বলে জানান আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া। খবর আর্জেন্টিনার পত্রিকা ওলের।

যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো—তিন দেশে যৌথভাবে আয়োজন করা হবে ২৩তম ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষার অবসান হয়েছিল কাতার বিশ্বকাপে। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে ২০২৬ বিশ্বকাপের পরিকল্পনা। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া জানিয়েছেন পরবর্তী বিশ্বকাপ নিয়ে নিজেদের ভাবনার কথা।

ছবি: সংগৃহীত

আগামী বিশ্বকাপে মেসি খেলবেন কী খেলবেন না, তাপিয়াকে সেই প্রশ্ন করেছিল আর্জেন্টিনার ক্রীড়া সংবাদমাধ্যম ওলে। এমন প্রশ্নের জবাবে এএফএ প্রধান তাপিয়া বলেন, মেসিকে আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যেতে দেখতে চান। আমি সব সময়ই তাকে মাঠে দেখতে চাই। আমি চাই সে খেলে যাক, খেলাটা উপভোগ করুক। এখন আমরা তাকে খেলাটা উপভোগ করতে দেখছি। সে আনন্দিত ও গর্বিত।

এএফএ প্রধান আরও বলেন, অনেক বাজে সময়ও গেছে তার, যেগুলো সত্যিই তার মতো একজনের জন্য ঠিক ছিল না। আমি মনে করি, বিশ্বকাপে আমরা সেরা মেসিকে পেয়েছি। প্রতিটি ম্যাচে সে উন্নতি করেছে। সে এমন একটা বয়সে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে, যে সময়ে অনেকেই বলে, ‘তোমার সময় শেষ’।

মেসিকে নিয়ে এরপর নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান তাপিয়া। তিনি আরও যোগ করে বলেন, আমরা গর্বিত যে সে বিশ্বকাপ শিরোপা জিতেছে। আমরা তাকে মাঠে আরও দেখতে চাইবো। আগামী বছর আমাদের কোপা আমেরিকা আছে। (তাকে নিয়ে আরও শিরোপা) জিতবো, এটাই তো সবার চাওয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply