উদযাপনে বিরতি দিয়ে মাঠে নামছে বার্সেলোনা

|

ছবি: সংগৃহীত

এস্পানিওলের বিরুদ্ধে স্মরণীয় দার্বি জয়ের মাধ্যমে চলতি লা লিগা জয় নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। লিগ জয় উদযাপনের অংশ হিসেবে সপ্তাহব্যাপী প্যারেড ও ডিনারে কিছুটা বিরতি দিয়ে স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা আজ (২০ মে) প্রতিদ্বন্দ্বিতা করবে রিয়াল সোসিয়েদাদের। বাংলাদেশ সময় রাত ১’টায় শুরু হবে খেলাটি।

আর্থিক সংকটে ধুঁকতে থাকা কাতালান ক্লাবটি টানা তিন মৌসুমে জিততে পারেনি লিগ শিরোপা। সেই সাথে দলটির আছে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতা। তবে দীর্ঘ সময় পর আবারও স্প্যানিশ ফুটবলের শ্রেষ্ঠত্ব ফিরে পেয়েছে বার্সেলোনা। লা লিগায় ধারাবাহিক হলেও ক্লাবটি ব্যর্থ ছিল কোপা দেল রে’তে। এরই মধ্যে লিগ শিরোপা নিশ্চিত হলেও পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার প্রত্যয় কাতালান ক্লাবটির।

শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় বার্সেলোনার এই ম্যাচে তাদের কোনো খেলোয়াড়ের ইনজুরি হোক, তা এড়াতে চাইবে। সেই সাথে, পুরো মৌসুমে ম্যাচ টাইম খুবই কম পাওয়া খেলোয়াড়দেরও সুযোগ দেয়া হতে পারে লিগের এই পর্যায়ে। রোনাল্ড আরাউহো ও পেদ্রি এই ম্যাচে নাও খেলতে পারেন। এক ম্যাচের বহিষ্কারাদেশের জন্য মাঠে থাকবেন না গাভিও।

দলীয় শিরোপা নিশ্চিত হওয়ার পর ব্যক্তিগত কিছু স্বীকৃতি এখনও বাকি। সেরা গোলরক্ষকের জামোরা ট্রফি জয়ের দিকে অবশ্যই চোখ থাকবে মার্ক আন্দ্রে টার স্টেগেনের। সেই সাথে, বার্সায় নিজের অভিষেক মৌসুমকেই পিচিচি ট্রফি জয়ের মাধ্যমে স্মরণীয় করে রাখতে চাইবেন রবার্ট লেভানদোভস্কি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply