আলমডাঙ্গায় প্রধান শিক্ষককে মারধরের অভিযোগে কৃষকলীগ নেত্রী গ্রেফতার

|

অভিযুক্ত সামশাদ রানু। ছবি : সংগৃহীত

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত আলমডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও জেলা কৃষকলীগের মহিলা সম্পাদিকা সামশাদ রানুকে গ্রেফতার করেছে পুলিশ। সরকারি কাজে বাধা দান ও সরকারি কর্মচারীকে লাঞ্ছিতের অভিযোগে বুধবার (৭ জুন) রাতে তাকে গ্রেফতার করা হয়।

ঘটনা সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অর্ধ-বার্ষিক পরীক্ষা চলছিল। একইদিন ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরীক্ষার দিন ছিল। অর্ধ-বার্ষিক পরীক্ষার জন্য সামষ্টিক মূল্যায়ন পরীক্ষা নিতে দেরি হচ্ছিল। সেই পরীক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। এর মধ্যে সামশাদ রানুর ছেলে সপ্তম শ্রেণির শিক্ষার্থী অর্কও ছিল। ছেলের শরীরে রোদের আঁচ লাগার কারণে ক্ষুব্ধ হন নারী নেত্রী সামশাদ রানু।

এরপর প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে বিদ্যালয়ে প্রবেশ করতে দেখেই শার্টের কলার ধরে টানতে টানতে শ্রেণিকক্ষের দিকে নিয়ে যান এবং কিল-ঘুষি মারতে থাকেন রানু। একপর্যায়ে তিনি তার পায়ের জুতা খুলেও মারধরের চেষ্টা করেন। এ সময় অন্য শিক্ষকরা এগিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান বলেন, সবার সামনে মারধরের ঘটনায় আমি হতবাক। বিষয়টি ইউএনওকে জানিয়েছি। পরে থাকা পুলিশকে জানানো হয়েছে। থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অভিযুক্ত সামশাদ রানুর দাবি, বিদ্যালয়ের কক্ষ না খোলায় তার ছেলেসহ প্রায় ৮০০ শিক্ষার্থী সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। তীব্র দাবদাহে শিক্ষার্থীদের হাসফাস অবস্থা। পরীক্ষা কখন শুরু হবে সেটা শিক্ষকদের ব্যাপার। তবে শিক্ষার্থীরা এই গরমের মধ্যে মাঠে কেন থাকবে? শ্রেণিকক্ষ খুলে দিলেই তো তারা সেখানে থাকতে পারতো। এই তীব্র গরমে কোনো শিক্ষার্থী অসুস্থও হয়ে যেতে পারতো। এজন্য শিক্ষকের জামার কলার ধরে টেনে নিয়ে কক্ষের তালা খোলানো হয়েছে। এরপর শিক্ষার্থীরা ক্লাসে বসতে পেরেছে।

আলমডাঙ্গা থানার ওসি বিপ্লব কুমার নাথ জানান, সরকারি কাজে বাধা দান ও সরকারি কর্মচারীকে লাঞ্ছিত করার ঘটনায় থানায় মামলা দায়েরের পর আসামি সামশাদ রানুকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply