খুলনা সিটি নির্বাচন: ৪৭ কেন্দ্রে এগিয়ে আব্দুল খালেক

|

দুই একটি তুচ্ছ ঘটনা ছাড়া খুলনা সিটিতে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে ভোটগ্রহণ। আসতে শুরু করেছে কেন্দ্রভিত্তিক ফলাফল। ২৮৯ কেন্দ্রের মধ্যে প্রাপ্ত ৪৭ কেন্দ্রের ফলাফলে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তিনি পেয়েছেন ২০ হাজার ৬২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকের প্রার্থী আব্দুল আউয়াল পেয়েছেন ৫ হাজার ১৪১ ভোট।

এর আগে, সোমবার (১২ জুন) সকাল থেকেই পছন্দের নগরপিতা নির্বাচন করতে কেন্দ্রে কেন্দ্রে সরব উপস্থিতি ছিল ভোটারদের। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এবারের খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মোট ১৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫ জন মেয়র প্রার্থী ছাড়াও ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির প্রার্থী মো. শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আ. আউয়াল, স্বতন্ত্র প্রার্থী এস এম শফিকুর রহমান এবং জাকের পার্টির মেয়র প্রার্থী এস এম সাব্বির হোসেন।

উল্লেখ্য, খুলনা সিটি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply