পিএসজির সাথে চুক্তি নবায়ন করবেন না এমবাপ্পে, লে’কিপের প্রতিবেদন

|

ছবি: সংগৃহীত

ফরাসি গণমাধ্যম লে’কিপ জানিয়েছে, তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে চিঠি দিয়ে পিএসজিকে জানিয়েছেন, ২০২৪ সালের জুনে শেষ যাচ্ছে যে চুক্তির মেয়াদ তা আর নবায়নে আগ্রহী নন তিনি। সেক্ষেত্রে, এবারের গ্রীষ্মকালীন দলবদলেই এমবাপ্পেকে বিক্রি করে দিতে চাইবে ফরাসি জায়ান্ট ক্লাবটি। কারণ, আসছে মৌসুমেও যদি পিএসজিতে থেকে চুক্তির মেয়াদ পূর্ণ করেন এমবাপ্পে, তবে বিশ্বের অন্যতম চাহিদাসম্পন্ন এই ফুটবলারকে চড়া দামে বিক্রি করার সুযোগ হারাবে নাসের আল খেলাইফির মালিকানাধীন এই ক্লাব। মিরর’র খবর।

গত সোমবার (১২ জুন) পিএসজির পরিচালনা পর্ষদকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এমবাপ্পে। ব্রিটিশ গণমাধ্যম মিরর বলেছে, এই চিঠি নাকি সবার আগে পাঠানো হয়েছে লে’কিপকে। ক্লাবের অভ্যন্তরীণ ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় ক্ষেপেছে পিএসজি কর্তৃপক্ষ। এ ঘটনায় ক্লাবটি নিজেদেরে ‘প্রতারিত’ ভাবছে বলেও জানানো হয় সেখানে।

এমবাপ্পের রিয়াল মাদ্রিদে না যাওয়ার সিদ্ধান্তের ১২ মাসেরও কম সময়ে ঘটলো এই ঘটনা। সে সময় পিএসজির সাথে নবায়ন করা চুক্তির মেয়াদ ছিল দুই বছর। চুক্তির শর্তে বলা ছিল, চাইলে ২ বছরের সাথে আরও ১ বছর মেয়াদ বাড়াতে পারবেন এমবাপ্পে। সেটা তিনি চান কিনা, তা পিএসজিকে জানাতে হতো চলতি বছরের ৩১ জুলাইয়ের মধ্যেই। সেই সময়ের মধ্যেই এমবাপ্পেকে নতুন কোনো প্রস্তাব দিতে হবে পিএসজির। আর তা যদি কার্যকর না হয়, তবে আসছে গ্রীষ্মের শেষ মাসেই হয়তো এই ফরোয়ার্ডকে বিক্রি করে দিতে চাইবে ফরাসি জায়ান্টরা। নইলে আগামী বছরের জুনে ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপ্পে। এই ফরাসি তারকাকে বিক্রি করে বিশাল অর্থ আয়ের সুযোগটি স্বাভাবিকভাবেই হারাতে চাইবে না পিএসজি।

এই ঘটনা হয়তো সুর হয়ে বাজছে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কানে। এর আগে, ২০২১ সালের গ্রীষ্মকালীন দলবদলে রিয়ালের দেয়া আকর্ষণীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। তারপরও এই ফরাসিকে তারকাকে মাদ্রিদে আনতে চান পেরেজ। গত সপ্তাহেও সমর্থকদের প্রতি তিনি বলেছেন, এমবাপ্পে এক সময় মাদ্রিদিস্তা হবে, তবে সেটা ২০২৪ সালের আগে নয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply