দেশে ফিরতে বাধা নেই; ট্রাভেল পাস হাতে পেলেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ

|

সালাহউদ্দিন আহমেদ। ফাইল ছবি।

সিলেট ব্যুরো:

অবশেষে ট্রাভেল পাস হাতে পেলেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ। এখন চাইলে যেকোনো দিন দেশে ফিরতে পারবেন তিনি।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় তার ট্রাভেল পাস ইস্যু করা হয় বলে নিশ্চিত করেছেন ভারতের গোহাটিস্থ বাংলাদেশ মিশনের সহকারী হাইকমিশনার রুহুল আমিন। সালাউদ্দিন আহমেদের পক্ষে এক বিএনপিকর্মী তার ট্রাভেল পাস সংগ্রহ করেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে গোহাটিস্থ বাংলাদেশ মিশনের সহকারী হাইকমিশনার রুহুল আমিন বলেন, সোমবার সন্ধ্যায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের ট্রাভেল পাসটি ইস্যু করা হয়েছে। সালাহউদ্দিন আহমেদের প্রেরিত এক ব্যক্তির কাছে তা হস্তান্তরও করা হয়েছে। ট্রাভেল পাসের মেয়াদ ৩ মাস। এ সময়ের মধ্যে তিনি যেকোনো দিন দেশে ফিরতে পারবেন।

ট্রাভেল পাস হাতে পাওয়ার বিষয়টি স্বীকার করে সালাহউদ্দিন আহমেদ যমুনা টেলিভিশনকে বলেন, এখনও শিলং পুলিশের কিছু ক্লিয়ারেন্সের বিষয় আছে। সেটা তাদের বিষয়। আমার কিছু দিন সময় লাগবে। এখানে আমার কিডনি ও হার্টে বড় ধরনের দুটি অপারেশন হয়েছে। আমার চিকিৎসা প্রয়োজন। দেশে ফিরলে সে সুযোগ থাকবে কিনা জানি না, তাই ভারতেই চিকিৎসা নেবো।

আগামী ঈদুল আযহার আগে ফিরবেন কিনা জানতে চাইলে সালাউদ্দিন আহমেদ বলেন, তা নির্দিষ্ট করে এখন বলতে পারছি না।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১০ মার্চ রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ হন সালাহউদ্দিন আহমদ। নিখোঁজের ৬৩ দিন পর ১১ মে ভারতের মেঘালয়ে উদ্ধারের পর তাকে সেখানকার একটি মানসিক হাসপাতালে ভর্তি করে শিলং পুলিশ। পরদিন তাকে শিলং সিভিল হাসপাতালে ভর্তি করানো হয়। ২০১৫ সালের ১১ মে ভারতে অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিন আহমদের বিরুদ্ধে মামলা করে শিলংয়ের পুলিশ। প্রায় সাত বছর বিচার চলার পর এ বছরের ২৮ ফেব্রুয়ারি তাকে বেকসুর খালাস প্রদান করে শিলং জজ আদালতের আপিল বিভাগ। তাকে দ্রুত দেশে ফেরানোর ব্যবস্থা নেয়ারও নির্দেশনা দেন আদালত। এরপর দেশে ফিরতে গত ৮ মে ভারতের গৌহাটিস্থ বাংলাদেশের সহকারী হাইকমিশনার বরাবর ট্রাভেল পাসের আবেদন করেন সালাউদ্দিন আহমেদ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply