নিজাতের স্বপ্নের অভিষেকে সাজঘরে জাকির

|

এমন ‘সেলিব্রাপিল’ এর জন্য বিখ্যাত ছিলেন কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। এলবিডব্লিউ কিংবা উইকেটেরক্ষকের হাতে যেসব ক্যাচে আম্পায়ারের কাছে আপিল করতে হতো, সেখানে কিছু ক্ষেত্রে দেখা যেতো এই ধরন। আউট নিশ্চিত জেনে আম্পায়ারের দিকে না থাকিয়েই উদযাপনের জন্য ভোঁদৌড়! টেস্ট ক্যারিয়ারের প্রথম বলেই যেন গ্লেন ম্যাকগ্রাকে মনে করালেন নিজাত মাসুদ। আর সাজঘরে ফেরালেন বাংলাদেশ অধিনায়ক জাকির হাসানকে।

আফগান পেসার নিজাত মাসুদের অভিষেক হয়েছে চলমান মিরপুর টেস্টে। দ্বিতীয় ওভারে বল করতে আসেন তিনি। আর পেয়ে যান স্বপ্নের অভিষেক। স্ট্যাম্পের লাইনে করা বলটি ছোট্ট সুইং করে সরে যাওয়ার সময় আলতোভাবে স্পর্শ করে জাকিরের ব্যাট। উইকেটের পেছনে আফসার জাজাই নেন সহজ ক্যাচ। তারপরই নিজাতের সেই সেলিব্রাপিল। তবে আম্পায়ার পল রাইফেল প্রথমে আউট দেননি। রিভিউয়ে দেখা মেলে স্পাইকের। আর বিদায়ঘণ্টা বাজে জাকির হাসানের। দলীয় ৬ রানের মাথায় ব্যক্তিগত ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন জাকির হাসান।

উইকেটে এখন আছেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। জয় ৬ এবং শান্ত ব্যাট করছেন ১৩ রান নিয়ে। প্রতিবেদনটি লেখার সময় টাইগারদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৭।

সিরিজের একমাত্র টেস্টে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। ইনজুরির কারণে বাংলাদেশ দলে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এই টেস্টে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশ: ১। জাকির হোসেন, ২। মাহমুদুল হাসান জয়, ৩। নাজমুল হোসেন শান্ত, ৪। মমিনুল হক, ৫। মুশফিকুর রহিম, ৬। লিটন দাস, ৭। মেহেদী হাসান মিরাজ, ৮। তাইজুল ইসলাম, ৯। তাসকিন আহমেদ, ১০। শরিফুল ইসলাম, ১১। এবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ: ১। ইবরাহিম জাদরান, ২। আবদুল মালিক, ৩। রহমত শাহ, ৪। হাশমাতুল্লাহ শহিদি, ৫। নাসির জামাল, ৬। করিম জানাত, ৭। আফসার জাজাই, ৮। আমির হামজা, ৯। জহির খান, ১০। নিজাত মাসুদ, ১১। ইয়ামিন আহমাদজাই।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply