ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিয়েছেন শেখ জসিম, স্পোর্ট বাইবেলের খবর

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের নিকট থেকে অবশেষে ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিয়েছেন কাতার ইসলামিক ব্যাংকের চেয়ারম্যান শেখ জসিম বিন হামাদ বিন খালিফা আল থানি। এমন খবর প্রকাশিত হয়েছে কাতারের গণমাধ্যমে। এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও শীঘ্রই তা জানানো হবে বলে ধারণা করছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো। স্পোর্ট বাইবেলের খবর।

বেশ কিছুদিন ধরেই ম্যানচেস্টার ইউনাইটেডের শতভাগ মালিকানা কিনে নিতে চাইছিলেন শেখ জসিম। কিন্তু তিনি শতভাগ মালিকানা চাইছিলেন বলেই রাজি হচ্ছিল না গ্লেজার পরিবার। তারা চাইছিল, কিছুটা মালিকানা রেখে দিতে। তবে শতভাগ মালিকানা ছাড়া অন্য কোনো শর্তেও রাজি ছিলেন না শেখ জসিম।

গতকাল (১৩ জুন) কাতারের পত্রিকা আল-ওয়াতান খবর দিয়েছে, শেখ জসিমের পঞ্চম ও সর্বশেষ প্রস্তাবে রাজি হয়েছে গ্লেজার পরিবার। এই খবর প্রকাশের পর থেকেই বেড়ে চলেছে স্টক মার্কেটে ক্লাবটির শেয়ারের দাম। নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে ১৬ ভাগ বেড়ে গেছে ইউনাইটেডের শেয়ারের মূল্য। স্টক মার্কেটে মূল্য বৃদ্ধি পাওয়ার অবশ্য একটা কারণও আছে। শেখ জসিম ইউনাইটেডের শতভাগ মালিকানা চান। কিন্তু এরই মধ্যে নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে ক্লাবের ৩১ ভাগ শেয়ার বিক্রি করে রেখেছে গ্লেজার পরিবার। শতভাগ মালিকানা চাইলে শেখ জসিমকে সেই শেয়ারগুলোও কিনে নিতে হবে। মূলত এ কারণেই বাড়ছে শেয়ারের দাম।

ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েবসাইট কিংবা শেখ জসিমের পক্ষ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে কাতারের ধনকুবের শেখ জসিমের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এবং কানাডিয়ান-কাতারি বিজনেস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জাইদ আল-হামদান নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট দিয়ে বলেছেন, ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা কেনায় শেখ জসিমকে অভিনন্দন।

https://twitter.com/al_watanQatar/status/1668327577147015207?s=20

ইংল্যান্ডের সফলতম ক্লাবটি কেনার দৌড়ে শেখ জসিমের প্রতিদ্বন্দ্বী ছিলেন ব্রিটিশ ধনকুবের ও ইনিয়স গ্রুপের চেয়ারম্যান স্যার জিম র‍্যাটক্লিফ। তিনি ক্লাবের একটি অংশের মালিকানা কিনে বাকিটা গ্লেজার পরিবারের কাছেই রেখে দিতে চেয়েছিলেন। তবে গ্লেজার পরিবার চাহিদা অনুযায়ী অর্থ দিতে রাজি হননি র‍্যাটক্লিফ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply