‘দুর্নীতি ও অপশক্তির বিরুদ্ধে কথা বলায় নাদিমকে প্রাণ দিতে হয়েছে’

|

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন। জাতীয় প্রেসক্লাবের সামনের এলাকা সকাল থেকে উত্তাল ছিল হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে। সেখানে বক্তারা বলেন, দুর্নীতি ও অপশক্তির বিরুদ্ধে কথা বলেছেন নাদিম। সে কারণেই তিনি নৃশংসভাবে খুন হয়েছেন।

শনিবার (১৭ জুন) অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান। মানববন্ধন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ইয়ুথ ফোরাম। তারা বলেন, দেশে সাংবাদিকদের কোনো নিরাপত্তা নেই। তাদের জানমাল রক্ষায় সরকারকে সচেষ্ট হওয়ার আহ্বান জানান বক্তারা।

ছবি: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম

পঞ্চগড় থেকে বাবু চেয়ারম্যান আটকের খবরে স্বস্তি জানায় মানববন্ধনে অংশগ্রহণকারীরা। দ্রুত এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিতের দাবি জানানো হয় মানববন্ধন থেকে। দ্রুত আসামিদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে গোলাম রাব্বানী নাদিমের বন্ধু আর সহপাঠীরাও। এসএসসি’৯৬ ব্যাচের ব্যানারে প্রেসক্লাবের সামনেই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যার মূল অভিযুক্ত বাবু চেয়ারম্যান আটক

এক বক্তা বলেন, বিচার দাবি করার বিষয় না। বিচার একটি স্বাভাবিক প্রক্রিয়া, যেটা রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু আমাদের বিচার দাবি করতে হচ্ছে; সেটাও আবার একজন সাংবাদিক হত্যার।

বিক্ষোভ সমাবেশে আরেক বক্তারা বলেন, হলুদ সাংবাদিকতায় ভরে যাওয়া দেশে নাদিম ছিলেন একজন সত্যিকারের সাংবাদিক। তার কলমের লেখনী ছিল মফস্বলে; তাকে সেই মফস্বল জেলা শহরেই অকাতরে প্রাণ দিতে হলো।

আরও পড়ুন: জামালপুরের বাবু চেয়ারম্যানের বিরুদ্ধে যতো অভিযোগ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply