‘অক্টোবরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী’

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আগামী অক্টোবরে মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত অংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এমআরটি লাইন-৬ এর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের কাজের অগ্রগতি বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আজ বিশ্বে ৩৫ তম অর্থনীতির দেশ। এর সম্ভাবনা অফুরন্ত। নির্বাচনের আগে এলিভেটেড এক্সপ্রেসওয়ে তেজগাঁও পর্যন্ত শেষ হবে। পরবর্তীতে আলাপ আলোচনার ভিত্তিতে বাকি অংশের কাজ সম্পন্ন করা হবে। শুধু মেট্রোরেল করলে হবে না, শৃঙ্খলার দিকেও নজর দিতে হবে।

মন্ত্রী বলেন, মেট্রোরেলের পিলারগুলোতে পোস্টার লাগানো রুচিবোধের অভাব। পোস্টার লাগানো রুচির দারিদ্র। এ বিষয়ে কঠোর হতে হবে। জরিমানা করে হলেও পোস্টার লাগানো বন্ধ করতে হবে। হাসপাতালের সামনে বেপরোয়া হর্ন বাজানো যাবে না। যত্রতত্র ময়লা ফেলা যাবে না, যত্রতত্র সিগারেট খাওয়া যাবে না। এটা বন্ধ করতে হবে। যেভাবে অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, সেভাবে পরিবেশগত উন্নয়নও হতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নির্বাচন নিয়ে এতো কথা বলে কিন্তু তাদের অনেক নেতাই তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব অশ্লীল বক্তব্য দিয়েছিলেন। সেই বক্তব্য প্রত্যাহার করতে বলেছি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে এখন নির্বাচনে পরাজিত হয়ে বিএনপির কাছে প্রমাণ করতে হবে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে। জাতিসংঘে গিয়ে দ্বারে দ্বারে ঘুরে তৃতীয় পর্যায়ের নেতাদের সাথে বৈঠক করতে হয় বিএনপিকে। তারা বিদেশে যায় নালিশ করতে। আর আওয়ামী লীগ দাওয়াতে অংশ নেয়। দেশের বিরুদ্ধে নালিশের রাজনীতি করে না আওয়ামী লীগ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply