জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

|

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামে মজিবর রহমান (৭৮) নামে এক বৃদ্ধকে হত্যার দায়ে দুই সহোদরসহ তিনজনের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, সেইসঙ্গে ওই মামলায় অন্য ধারায় ১০ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (১৯ জুন) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দিন আসামিদের অনুপস্থিতিতে এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দুই সহোদর জাফর ওরফে জাফু ওরফে ইয়াবর হোসেন (৩৫) ও আমিনুল ইসলাম ওরফে রিয়াদুল (৩৩)। তারা সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমানের ছেলে। অন্যজন হলেন- পাঁচবিবি উপজেলার তেলীহার গ্রামের মৃত জাবদুলের ছেলে লুৎফর রহমান (৪৫)।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামে মজিবর রহমান তার নিজ বাড়িতে ঘুমিয়ে ছিলেন। রাত আনুমানিক আড়াইটার দিকে দুর্বৃত্তরা বাড়ির প্রাচীর টপকিয়ে মজিবরের ঘরে প্রবেশ করে তাকে ছুরিকাঘাত করে প্রায় ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ সময় মজিবরের ছেলে এরশাদ টের পেয়ে তাদের একজনকে ধরে ফেললে আসামিরা তাকেও মারপিট করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় মজিবর রহমানকে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সদর থানায় একটি হত্যা মামলা দায়েরের পর আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আজ এ রায় দেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply