আওয়ামী লীগের কাঁটাছেড়া করা সংবিধানে দেশে কোনো ভোট হবে না: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন অবশ্যই হবে। কিন্তু, সেটা হবে নির্দলীয় সরকারের অধীনে। আওয়ামী লীগের কাঁটাছেড়া করা সংবিধান অনুযায়ী দেশে কোনো ভোট হবে না। তিনি আরও বলেন, দফা এক, দাবি এক প্রধানমন্ত্রীর পদত্যাগ।

সোমবার (১৯ জুন) বিএনপি’র তিন অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে বগুড়া সেন্ট্রাল স্কুল মাঠে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশে দেয়া বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, জোর করে পাকিস্তানি হানাদারদের মতো ক্ষমতা দখল করে আছে সরকার। গণতন্ত্র হরণ করে মুক্তিযুদ্ধকে অস্বীকার করেছে আওয়ামী লীগ। দড়ি ধরে মারো টান, রাজা হবে খান খান। আজকে ওই দড়ি ধরে টান মারতে হবে, আর রাজাকে খান খান করতে হবে বন্ধুগণ।

মির্জা ফখরুল বলেন,সরকার কাপুরুষ,ভীত বলেই সমাবেশকে ঘিরে যানবাহন বন্ধ করে দিয়েছে। মার্কিন ভিসা নীতি নিয়েও বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, তরুণ সমাজের প্রতি আমাদের আস্থা আছে। আমরা যারা যারা বয়স্ক তরুণদের কাছে আমাদের দাবি- এখন সময় এসেছে তোমাদের দেশরক্ষা করার। সরকার দেশের জন্য শুধু ঋণের বোঝা চাপিয়ে দিয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দেশ এখন খাদের কিনারায়।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিভাগের পর বগুড়ার তারুণ্যের সমাবেশে যোগ দেন রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ জেলার নেতাকর্মীরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply