ঝিনাইদহে মেয়াদোত্তীর্ণ পশু খাদ্য সরবরাহের দায়ে কোম্পানিকে জরিমানা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে অতিরিক্ত দাম ও মেয়াদোত্তীর্ণ পশু খাদ্য বিক্রির দায়ে চেরিশ কোম্পানি ডিপোকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ জুন) বেলা আড়াইটার দিকে কালীগঞ্জ গান্না রোড কৃষি অফিসের পাশে ডিপোতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) হাবিবুল্লাহ হাবিব। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল করিম।

জানা গেছে, ওই ডিপো কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে মেয়াদ উত্তীর্ণ মাছ ও পশু খাদ্য বিক্রি করে আসছে। তারা বস্তার গায়ে থাকা তারিখ ও মূল্য পরিবর্তন করে নিজেদের ইচ্ছেমত সিল বসিয়ে চাষিদের কাছে বিক্রি করে। অভিযানে এ অভিযোগের সত্যতা পান ম্যাজিস্ট্রেট। এ সময় ডিপো থেকে লেটার সিল ও তারপিন উদ্ধার করা হয়। পরে চেরিশ কোম্পানির ডিপো ইনচার্জ প্রশান্ত কুমারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কালীগঞ্জ থানার এসআই ফেরদৌসসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) হাবিবুল্লাহ হাবিব জানান, বস্তার গায়ের মেয়াদ ও মূল্য পরিবর্তন করে নিজেদের ইচ্ছেমত সিল বসিয়ে চাষিদের কাছে বিক্রি করে আসছিল, এমন অপরাধের ভিত্তিতে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply