নলডাঙ্গা পৌরসভার মেয়রসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

|

ছবি: নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

ঈদুল আজহা উপলক্ষ্যে নাটোরের নলডাঙ্গা পৌরসভায় ভিজিএফের চাল বিতরণের সময় সুবিধাভোগীদের ওপর হামলা ও মারপিটের ঘটনায় পৌর মেয়র মনিরুজ্জামান মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) রাত ১১টার দিকে আহত মিঠুনের মা মর্জিনা বেগম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মর্জিনা বেগম পৌরসভার পূর্ব সোনাপাতিল গ্রামের মৃত ভুট্ট আলীর স্ত্রী।

মামলার অন্য আসামিরা হলেন, মেয়রের আপন ভাতিজা উপজেলার ছাতারভাগ গ্রামের বকুল হোসেন মন্ডলের ছেলে সাগর মন্ডল (৩০), ব্রক্ষ্মপুর পূর্বপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে রহিদুল ইসলাম (৪৫) এবং তার ছেলে নিশান প্রামানিক (২২), নীলডাঙ্গা গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. রুবেল (৩৫) ও হলুদঘর জাঙ্গালপাড়া গ্রামের মৃত হেফাজুর রহমানের ছেলে মো. মিলন (৩৮)। এছাড়া অজ্ঞাত আরও ৮/১০ জনকে আসামি করা হয়েছে।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, মেয়র মনিরুজ্জামান মনিরসহ ৬ জনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাতনামা ৮/১০ জনকে অভিযুক্ত করে মামলাটি দায়ের করেছেন মর্জিনা বেগম। মামলাটি যথাযথভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে। পৌর মেয়র মনির নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (২২ জুন) সকাল থেকে নলডাঙ্গা পৌরসভার ভিতরে ঈদুল আজহা উপলক্ষ্যে ৪নং ও ৫নং ওয়ার্ডের গরীব ও দুঃস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ চলছিল। এ সময় লাইনে দাঁড়িয়ে চাল গ্রহণ করছিলেন প্রায় সাড়ে ৪০০ মানুষ। এ অবস্থায় দুপুর একটার দিকে ৪নং ওয়ার্ডের সোনাপাতিল মহল্লার বাসিন্দা শাহিন, জেলার, রকি, নয়ন, মিঠুন, রানা, মর্জিনা, নলডাঙ্গার রাজিব, আশিক, পুর্বসোনাপাতিল মহল্লার আলমঙ্গীর, মনিরুল, হলুদঘর মহল্লার স্বাধীনসহ অন্তত ২০ জন লাইনে দাঁড়ানো সুবিধাভোগীকে হাতুড়ি ও কাঠের বাটাম দিয়ে মারপিট করে পৌরসভা থেকে বের করে দেন মেয়র মনিরুজ্জামানসহ তার লোকজন। এ অবস্থায় লোকজন বাধা দিতে গেলে তাদের ওপরও চড়াও হন তারা। এ সময় ক্ষুরের আঘাতে মনিরুল ইসলামসহ চারজন মারাত্মক আহত হন। আহতদের ৪ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

নলডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র ১ ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম পিয়াস জানান, পৌরসভার নানাবিধ অনিয়মের প্রতিবাদ করাসহ বিভিন্ন ইস্যু নিয়ে মেয়র মনিরুজ্জামান মনিরের সাথে তার বিরোধ চলছে। ওই বিরোধের জেরে বৃহস্পতিবার তার ওয়ার্ডের সুবিধাভোগী ব্যক্তিদের ওপর মেয়র মনির নিজেসহ তার সহযোগী রহিদুল, নিশান, মিলন, রুবেল. সাগর ও আরও অনেকে মিলে হামলা চালায় এবং হাতুড়ি, বাটাম দিয়ে মারপিট করে পৌরসভা থেকে বের করে দেন। ওই সুবিধাভোগীরা তার অনুসারী হওয়ায় এমনটি করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি অভিযোগ করে বলেন, ধারালো ক্ষুর দিয়ে আঘাত করে ৪ জনকে জখম করা হয়েছে। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে তারা আইনের আশ্রয় নিয়েছেন। এছাড়া এ ব্যাপারে জেলা ও উপজেলা প্রশাসনের কাছেও অভিযোগ দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ উপলক্ষ্যে গরীব ও দুঃস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণের ব্যবস্থা করেছেন। সেই চাল বিতরণ করতে গিয়ে সুবিধাভোগীদের মারপিট করে অন্যায় করেছেন। তারা এই অন্যায়ের বিচার চান।

নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির এই অভিযোগকে ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করে জানান, চাল বিতরণের সময় কয়েকজন যুবক বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। তাদের চলে যেতে বললে খারাপ আচরণ করে। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। মারপিট বা ক্ষুরের আঘাতের ঘটনা সঠিক নয়।

তিনি বলেন, তারা চাল নিয়ে ঘরের মধ্যে ভিড় করে দাঁড়িয়েছিল। অন্যদের সুবিধা করে দেয়ার জন্য তাদের চলে যেতে বলা হয়। তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। তার সাথে শরিফুল ইসলাম পিয়াসের কোনো দ্বন্দ্ব নেই বলেও দাবি করেন তিনি। মামলা হওয়ার পর রাতে মোবাইলে মেয়রের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply