মাকে মুক্তি দেয়ার অনুরোধ জানালেন অং সান সু চির ছেলে

|

সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে গৃহবন্দি থাকা মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চিকে মুক্তি দিতে দেশটির সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাচ্যুত এই নেত্রীর ছেলে কিম এরিস।

বৃহস্পতিবার (২২ জুন) বিবিসি বার্মাকে দেয়া বিশেষ সাক্ষাৎকার দেয়ার সময় এ আহ্বান জানান তিনি।

কিম এরিস জানান, আমি কখনোই গণমাধ্যমের সামনে আসতে চাইনি। কিন্তু মাকে কারাগারে তিলে তিলে শেষ হতে দিতে পারি না। রাজনীতিতেও জড়াতে চাই না। বরাবরই মা আমাকে দূরে রেখেছেন। কিন্তু তাকে দীর্ঘ সাজা দেয়া হয়েছে। এ ব্যাপারে স্পষ্ট বা যৌক্তিক কোনো কারণও দেখাতে পারছে না সেনা সরকার। মাকে মুক্ত করতে জোরালো তদবির চালাচ্ছি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বরাবরই রাজনীতি ও গণমাধ্যম থেকে সন্তানদের দূরে রেখেছেন সু চি। সবশেষ ২০১০ সালে কারামুক্তির পর মায়ের সাথে দেখা হওয়ার কথা জানান এরিস।২০২১ সালের ফেব্রুয়ারিতে অভ্যুত্থানের মাধ্যমে মিয়ানমারের ক্ষমতায় বসে সেনাবাহিনী। এরপরই নানাবিধ মামলায় দোষী সাব্যস্ত করা হয় সু চিকে। দেয়া হয় ৩৩ বছরের কারাদণ্ড।

উল্লেখ্য, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে মিয়ানমারের ক্ষমতাসীন গণতান্ত্রিক সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। এরপর বন্দি করা হয় গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চি ও তার দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) বিভিন্ন স্তরের কয়েক হাজার নেতাকর্মীকে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply