নিখোঁজের দুই যুগ পর দেশে ফিরলেন নারী

|

আখাউড়া প্রতিনিধি:

বাংলাদেশ থেকে নিখোঁজ হওয়ার প্রায় দুই যুগ পর দেশে ফিরেছেন ফজিলা খাতুন নেছা (৫৫) নামে মানসিক ভারসাম্যহীন এক নারী। শুক্রবার (২৩ জুন) দুপুরে দিকে ভারতের ত্রিপুরা রাজ্যে বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহায়তায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন ফজিলা খাতুন নেছা। তিনি ঝিনাইদহ সদরের বিষয়খালী গ্রামের খয়বর আলীর মেয়ে।

ফজিলার পরিবারের সদস্যরা জানান, মানসিকভাবে ভারসাম্যহীন অবস্থায় ২০০০ সালে বাড়ি থেকে নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পায়নি পরিবারের লোকজন। পরে ২০২২ সালের ২২ আগস্ট ঝিনাইদহ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ভারতের ত্রিপুরায় সন্ধান মেলে ফজিলা খাতুনের। মানসিকভাবে অসুস্থ হওয়ায় তিনি কীভাবে ত্রিপুরায় পৌঁছেছেন সে সম্পর্কে কোনো তথ্য জানে না পরিবারের লোকজন।

জানা গেছে, ফজিলা মানসিক ভারসাম্যহীন হওয়ায় দীর্ঘদিন ধরে আগরতলার নরসিংগড় আধুনিক মানসিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসা শেষে সুস্থ হওয়ায় শুক্রবার দুপুর আড়াইটার দিকে বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহায়তায় দেশে ফেরেন ফজিলা। এসময় শূন্য রেখায় তার মেয়ে পিঞ্জিরা, মেয়ের জামাই আব্দুল হালিম শেখসহ পরিবারের তিন সদস্য উপস্থিত ছিলেন। দীর্ঘ ২৩ বছর পর মা-মেয়ের মিলনে সেখানে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply