উত্তরাঞ্চলের পথে দ্বিগুণ থেকে চারগুণ ভাড়া নেয়ার অভিযোগ

|

এবারের ঈদযাত্রায় বড় ভোগান্তির নাম ‘বাড়তি ভাড়া’। বিশেষত উত্তরাঞ্চলের পথে দ্বিগুণ থেকে চারগুণ ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। বাধ্য হয়ে ট্রাকের যাত্রী হয়েছেন অনেকে।

ঈদের ছুটির প্রথম দিনটি বৃষ্টি সঙ্গী করে যারা বাড়ির পথ ধরেছিলেন তাদের ভোগান্তি পদে পদে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে যারা উত্তরের পথে ছুটেছেন তাদেরই তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে।

একজন যাত্রী বলেন, আমি নওগাঁ যাবো। এমনিতে স্বাভাবিক ভাড়া ছিল ৬৫০ টাকা থেকে ৭০০ টাকা কিন্তু আজ এখানে এসে দেখি ১২০০ থেকে ১৫০০ টাকা চাচ্ছে।

কেউ কেউ বলেন, ৩০০ টাকার ভাড়া ১২০০ টাকা থেকে ১৫০০ টাকা চাচ্ছে। আবার ঠিকমতো গাড়িও পাওয়া যাচ্ছে না। এতো বেশি ভাড়া নিলে কীভাবে বাড়িতে যাবো, সেই প্রশ্নও করেন তারা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বাস না পেয়ে বাধ্য হয়ে অনেকেই চড়ে বসেছেন ট্রাকে। চন্দ্রাসহ কয়েকটি পয়েন্টে ধীরগতিতে চলছে গাড়ি। যেখানে সেখানে বাস থামিয়ে যাত্রী তোলা আর বিশৃঙ্খল চলাচলে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত পাড়ি দিতে হচ্ছে ধীরগতিতে।

হাইওয়ে পুলিশের ডিআইজি মো. মাহফুজুর রহমান বলেন, বিভিন্ন সড়কের লোকাল গাড়িগুলো মহাসড়কে চলে এসেছে। যে যেভাবে পারছে যাত্রী তুলছে। এখানে ম্যাজিস্ট্রেট দিয়ে সার্বক্ষণিকভাবে মনিটর করা আমাদের জন্য কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তারপরও আমরা যখন অভিযোগ পাচ্ছি পদক্ষেপ নিচ্ছি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply