কারাগারে থেকেই ‘লাইভে’ বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানালো কয়েদি!

|

ছবি: সংগৃহীত

কারাগারে থাকা এক কয়েদি ইনস্টাগ্রাম লাইভে তার বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। ভারতের পাঞ্জাবের ফিরোজপুর কারাগারের ঘটনাটি এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

ওই ভিডিওতে দেখা যায়, এক বন্দি কারাগারের ভেতরে স্মার্টফোন ব্যবহার করছেন। ভিডিও কলে তিনি তার বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন। একপর্যায়ে নাচ ও গান গাইতে থাকেন তিনি। ওই বন্দির নাম আমান কুমার। সে খুনের মামলায় বন্দি রয়েছে বলে জানা গেছে।

ফিরোজপুরের পুলিশ সুপার (তদন্ত) রণধীর কুমার বলেন, আসামি আমানকে জেল থেকে লাইভে যাওয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অভিযোগের ভিত্তিতে আমান ও অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তির বিরুদ্ধে কারা আইনের ৪২ ধারায় মামলা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

প্রসঙ্গত, ২০২২ সালে কয়েদির কাছ থেকে টাকা নিয়ে মোবাইল ফোন ও মাদক সরবরাহের অভিযোগে ফিরোজপুর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি সুপারিন্টেন্ডেন্ট গুরচরণ সিং ধারিওয়ালকে গ্রেফতার করা হয়। ওই সময় তার বিরুদ্ধে মামলাও করা হয়। এবার ফোন ব্যবহারের বিষয়টি সামনে এলে কারাগারের নিরাপত্তা ব্যবস্থার ত্রুটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply