মামলায় হেরে সেই নারীর বিরুদ্ধে উল্টো মামলা ট্রাম্পের

|

লেখিকা এলিজাবেথ জিন ক্যারলের করা মামলায় হেরে এবার তার বিরুদ্ধেই মানহানির মামলা করলেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার (২৭ জুন) রাতে এ মামলা করা হয়েছে। খবর ব্লুমবার্গের।

এর আগে নিউইয়র্কের আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তখন আদালতের জুরি সদস্যরা রায়ে বলেছিলেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লেখিকা ই জিন ক্যারলকে যৌন হয়রানি এবং তার মানহানি করেছেন। এ জন্য ক্যারলকে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ দেবেন ট্রাম্প।

এবার উল্টো মানহানির মামলা করলেন ট্রাম্প। তার অভিযোগ, সিএনএনের অনুষ্ঠানে দেয়া ক্যারলের বক্তব্যে তার সম্মানহানি হয়েছে। ওই অনুষ্ঠানে রায় সম্পর্কে ক্যারলকে জিজ্ঞাসা করা হয়েছিল। ট্রাম্প তো যৌন হয়রানি করেছেন, কিন্তু ধর্ষণ করেননি। এর উত্তরে ক্যারল বলেন, হ্যাঁ, তিনি (ট্রাম্প) ধর্ষণ করেছেন।

ক্যারলের নতুন অভিযোগ প্রসঙ্গে বিবৃতি দিয়েছেন তার আইনজীবী রবার্টা কাপলান। তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প আবারও বিতর্কে জড়ালেন, যা যুক্তির সঙ্গে সাংঘর্ষিক। বাস্তবতা হলো, আদালতের জুরি বলছেন, ক্যারলকে যৌন হয়রানি করেছেন ট্রাম্প। আদালত যে রায় দিয়েছেন, তা কার্যকর করতে সময় ক্ষেপণ করার চেষ্টা করছেন ট্রাম্প।

এর আগে ক্যারল মামলায় অভিযোগ করেছিলেন, ১৯৯৬ সালে ম্যানহাটানের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। ওই সময় তিনি একজন বন্ধুর জন্য উপহার কিনতে সেখানে গিয়েছিলেন। পূর্বপরিচিত ট্রাম্প তাকে উপহার পছন্দ করে দিতে সহায়তা করছিলেন। ট্রাম্পের বিরুদ্ধে মানহানির অভিযোগও করেছিলেন ক্যারল।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply