শিগগিরই নির্বাচনকালীন সরকারের রূপরেখা প্রকাশ করা হবে: মির্জা ফখরুল

|

ছবি: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও প্রতিনিধি:

সরকার পতনের আন্দোলনে অংশ নেয়া দলগুলোর সাথে আলোচনা অব্যাহত রয়েছে এবং খুব শিগগিরই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের রূপরেখা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, পঞ্চদশ সংশোধনীর কথা বলে সরকার জোর করে ক্ষমতায় বসে আছে, সেই পঞ্চদশ সংশোধনী বৈধ নয়। এটি সংবিধান এবং বিচারকদের রায় বিরোধী যা গ্রহণযোগ্য নয়।

বুধবার (২৮ জুন) বিকাল সাড়ে ৫টায় তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের জেলা বিএনপি কার্যালয়ে জিয়াউর রহমান স্মৃতি পাঠাগার পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আত্মবিশ্বাস এমন জায়গায় চলে গেছে যে, তিনি ক্ষমতায় নেই তিনি সেটা বুঝতে পেরেছেন। এই দেশের মানুষ আওয়ামী লীগকে আর ক্ষমতায় দেখতে চায় না।

তিনি বলেন, বিএনপির আন্দোলন চলমান রয়েছে, এর মধ্য দিয়ে জনগণের সম্পৃক্ততা আরও বেগবান হবে। জনগণের আন্দোলনের মধ্য দিয়েই এই সরকার, বিরোধী দলের পক্ষের দাবি মেনে নিয়ে ক্ষমতা ছেড়ে দিতে বাধ্য হবে।

তিনি আরও বলেন, দেশে উন্নয়ন বিভ্রম প্রতিষ্ঠিত হয়েছে। উন্নয়নের নামে লুটপাট করা হয়েছে। এই সরকার জনগণের ইচ্ছার বাইরে অবৈধভাবে জোর করে ক্ষমতা দখল করে আছে।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, পৌর বিএনপির সভাপতি শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply