রাজনীতিতে থালাপতি বিজয়

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

শীঘ্রই মুক্তি পাচ্ছে দক্ষিণের তুমুল জনপ্রিয় অভিনেতা থালাপতি বিজয় অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লিও’। লোকেশ কানগারাজ ইউনিভার্সের এ সিনেমাকে ঘিরে এরইমধ্যে তৈরি হয়েছে তুমুল হাইপ। তবে এরই মধ্যে বিজয় ভক্তদের জন্য এলো দুঃসংবাদ। শোনা যাচ্ছে, ‘লিও’ মুক্তির পরই সিনেমা থেকে বিরতি নিতে পারেন বিজয়।

তরুণদের মাঝে তামিল সিনেমার সুপারস্টার থালাপতি বিজয়ের ব্যাপক জনপ্রিয়তার কারণ শুধুমাত্র তার নায়ক ইমেজ নয়, বরং সিনেমার বাইরেও বিভিন্ন কর্মকাণ্ডে তার অংশগ্রহণ তাকে নিয়ে গেছে নায়ক থেকে নেতার কাতারে। যদিও সক্রিয়ভাবে কোনো রাজনৈতিক দলে বিজয়ের অংশগ্রহণ নেই। তবে শোনা যাচ্ছে, ২০২৬ সালের নির্বাচনে তামিলনাড়ু থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিজয়।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, রাজনীতির কারণেই অভিনয়ে বিরতি নেবেন এ তারকা। সর্বশেষ ঘোষিত ‘থালাপতি ৬৮’-এর কাজ শেষ হওয়ার পর অন্তত তিন বছরের মধ্যে বিজয়কে আর নতুন কোনো সিনেমায় দেখা যাবে না।

বিজয় যে রাজনীতিতে যোগ দেবেন, সে গুঞ্জন অনেক দিনের। কিন্তু, বিষয়টি নিয়ে কখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি এ সুপারস্টার। তবে বিজয়ের সাম্প্রতিক কর্মকাণ্ডে তার আভাস পাওয়া যাচ্ছে। নির্বাচনের আগে মাঠ গোছাতে ব্যাপকভাবে কাজ করছে অভিনেতার ফ্যান ক্লাব থালাপতি বিজয় মাক্কাল ইয়াক্কাম।

কিছুদিন আগে তামিলনাড়ুর বিভিন্ন রাজনৈতিক এলাকার শিক্ষার্থীদের নিয়ে সমাবেশ করেছেন বিজয়। দশম ও দ্বাদশ শ্রেণির পাবলিক পরীক্ষায় যারা ভালো ফল করেছে, তাদের সম্মাননা দিয়েছেন তিনি। করেছেন বৃত্তির ব্যবস্থাও। বিষয়টিকে ভবিষ্যৎ ভোটারদের মধ্যে বিজয়ের রাজনৈতিক প্রভাব বিস্তারের কৌশল হিসেবে দেখছে ভারতীয় গণমাধ্যমগুলো। বিজয়ের রাজনৈতিক সম্ভাবনাকে তুলনা করা হচ্ছে মেগাস্টার রজনীকান্ত ও কমল হাসানের সঙ্গে। এ তুলনা যে হবে, সেটা বিজয় জানেন নিশ্চয়ই। তাই, নির্বাচনের এখনও তিন বছর বাকি থাকতেই মাঠ গোছানোর দিকে মন দিয়েছেন তিনি।

জানা গেছে, অভিনয় থেকে বিজয়ের বিরতির আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে আগামী বছরের জানুয়ারিতে। এখন তিনি ‘লিও’ সিনেমার শুটিং করছেন। শুটিং প্রায় শেষের দিকে। এরপর, ভিনকান্ত প্রভুর পরিচালনায় নতুন আরেকটি সিনেমার শুটিং করবেন তিনি, প্রাথমিকভাবে যার নাম রাখা হয়েছে ‘থালাপতি ৬৮’। এ দুই সিনেমাই হবে নির্বাচনের আগে তার শেষ কাজ। ২০২৪ সাল থেকে পরবর্তী দুই বছর পুরোটা সময় রাজনীতি নিয়ে ব্যস্ত থাকবেন বিজয়। চলচ্চিত্রের মাঠ থেকে রাজনীতির মাঠে বিজ্য কেমন করেন, আপাতত সেটাই দেখার পালা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply