অ্যাশেজ শেষ পোপের

|

ছবি: সংগৃহীত

কাঁধের হাড় ভেঙে যাওয়ায় চলমান অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে গেছেন ইংলিশ ব্যাটার অলি পোপ। দ্রুতই ২৫ বর্ষী ক্রিকেটারের কাঁধে অস্ত্রোপচার হবে।

এর আগে আরও দুইবার কাঁধের চোটে পড়েছেন পোপ। লর্ডস টেস্ট শেষেই এই ইংলিশ ব্যাটারের স্ক্যান করানো হয়েছিল। মঙ্গলবার (৪ জুন) করা সেই টেস্টে ফলাফল এসে পৌঁছেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) হাতে। স্ক্যান রিপোর্টে ধরা পড়ে, তার কাঁধের হাড় ভেঙে নির্দিষ্ট স্থান থেকে সরে গেছে।

লর্ডস টেস্টের প্রথম দিনে ফিল্ডিংয়ের সময় বল ধরতে গিয়ে পোপ ঝাঁপিয়ে পড়েন। তৃতীয় দিনে তার চোট গুরুতর আকার ধারণ করে। ফলে ইংল্যান্ডের সহ-অধিনায়কের আর অ্যাশেজে খেলা হচ্ছে না। ব্যাটিং অর্ডারের তিন নম্বর পজিশন নিয়ে থ্রি লায়ন্সরা তাই ঝামেলায় পড়তে যাচ্ছে।

অ্যাশেজের প্রথম দুই টেস্ট হেরে খাঁদের কিনারায় পৌঁছে গেছে ইংল্যান্ড। মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে পোপের ইনজুরি। তার বদলে একাদশে আসতে পারেন ঘরোয়া ক্রিকেটে এসেক্সের হয়ে দুই সেঞ্চুরিসহ ৪৪.৬৩ গড়ে ৪৯১ রান করা ড্যান লরেন্স।

ধারণা করা হচ্ছে, অ্যাশেজের বাকি অংশে পোপের অনুপস্থিতিতে বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংলিশদের সহ-অধিনায়ক হতে পারেন স্টুয়ার্ট ব্রড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply