টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিরিজে এগিয়ে যাওয়ার মিশনে টস হেরে প্রথমে ব্যাটিং করবে তামিম ইকবালের দল।

বুধবার (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। ফিট-আনফিট ইস্যু দূরে ঠেলে টস করতে আসেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যদিও টস ভাগ্য সায় দেয়নি। সবুজ উইকেটে টসে জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শহিদি।

বাংলাদেশ একাদশে রেখেছে তিন পেসার ও দুই স্পিনার। পাঁচ বোলারের সঙ্গে ব্যাটিংও বেশ লম্বা। সাত নম্বরে এক সিরিজ পর দলে ফিরে একাদশে ফিরেছেন আফিফ হোসেন।

সর্বশেষ খেলা ওয়ানডে থেকে একটা বদল এনেছে আফগানরা। গুলাবদিন নাইবের বদলে অভিষেক হয়েছে পেসার মোহাম্মদ সালিমের। তিনি ছাড়াও পেস আক্রমণে আছেন ফজল হক ফারুকি আর আজমতুল্লাহ ওমরজাই। রশিদ খান, মুজিব উর রহমান ও মোহাম্মদ নবিকে নিয়ে আফগানদের স্পিন আক্রমণও বেশ শক্তিশালী।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ: রাহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শহিদি, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, মুজিব উর রহমান, ফজল হক ফারুকি, আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ সালিম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply