সেই ফারুকির বলেই কাটা পড়লেন তামিম

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস শুরুটা দেখেশুনেই করেন। তবে আফগান পেসার ফজল হক ফারুকির বলে খোঁচা মেরে বিপদ ডেকে আনেন তামিম ইকবাল। এক কথায় উইকেট বিলিয়ে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন এই বাঁহাতি ব্যাটার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সবুজ উইকেটে টসে জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শহিদি। শতভাগ ফিট না হওয়া সত্ত্বেও আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামেন তামিম ইকবাল। ইনিংস ওপেন করতে নেমে তার শুরুটাও ছিল বেশ সাবধানী। কিন্তু সেট হওয়ার আগেই খোঁচা মেরে আউট হলেন টাইগার অধিনায়ক।

ছবি: সংগৃহীত

ইনিংসের সপ্তম ওভারে আফগান পেসার ফজলহক ফারুকির বলে থার্ড ম্যান অঞ্চলে কাট করতে চেয়েছিলেন তামিম। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে জমা হয় উইকেটকরক্ষক রহমানুল্লাহ গুরবাজের গ্লাভসে। ড্রেসিংরুমে ফেরার আগে ২১ বলে ১৩ রান করেন টাইগার অধিনায়ক।

‘তামিম বনাম ফারুকি’ লড়াইয়ে ফারুকি আবারও জিতলেন। গত বছর চট্টগ্রামের এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেই টানা তিন ম্যাচে ফজল হক ফারুকির বলে আউট হয়েছেন তামিম। সেই সিরিজে ফারুকির ৩৩টি বল খেলে মাত্র ১৪ রান করতে পেরেছিলেন তামিম, ডট দিয়েছিলেন ২৭টি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৪৮ রান। দুই অপরাজিত ব্যাটার লিটন দাস আছেন ১২ রান নিয়ে এবং নাজমুল হোসেন শান্ত আছেন ১০ করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply