৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ, বৃষ্টির কারণে খেলা বন্ধ

|

ছবি: সংগৃহীত

তামিম ইকবাল ফেরার পর আজমতউল্লাহ ওমরজাইয়ের ওভারে তিন চার মেরে বেশ ভালো শুরুর আভাসই দিয়েছিলেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। তারা দুজনে মিলে দ্রুতই রান তোলার চেষ্টা করেন।  কিন্তু পরপর ২ ওভারে ২ উইকেট হারায় স্বাগতিকরা। টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপরেই হানা দেয় বৃষ্টি। এ কারণে আপাতত বন্ধ আছে বাংলাদেশ ও আফগানিস্তানের খেলা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ছিল ৮৪।

বুধবার (৫ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শতভাগ ফিট না হলেও প্রথম ওয়ানডে খেলে নিজের শারীরিক অবস্থা বুঝতে চেয়েছিলেন তামিম ইকবাল। ইনিংস ওপেন করতে নেমে তার শুরুটাও ছিল বেশ সাবধানী। কিন্তু সেট হওয়ার আগেই খোঁচা মেরে আউট হন টাইগার অধিনায়ক। ফারুকির বলে আউট হওয়ার আগে ২১ বলে ১৩ রানের ইনিংস খেলেন তামিম।

তামিমের বিদায়ের পর উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন লিটন দাস। একাদশ ওভারের পঞ্চম বলে ফ্রি হিটে হাঁকান ম্যাচের প্রথম ছক্কা। কিন্তু পরের ওভারে টাইমিংয়ে গড়বড় করে ফেলে সাজঘরে ফেরেন এই ওপেনার। মুজিবের বলে ফেরার আগে ৩৫ বলে ২৬ রান করেন লিটন।

লিটন আউট হওয়ার পরের ওভারে দলের বিপদ বাড়িয়ে সাজঘরে ফিরেছেন শান্তও। মোহাম্মদ নবির লেগ স্ট্যাম্পের ডেলিভারিতে সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে শর্ট ফাইন লেগে থাকা মোহাম্মদ সালিমকে ক্যাচ দিয়েছেন ১২ রান করা এই ব্যাটার। এখন উইকেটে আছেন সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply