‘হতাশাজনক’ অ্যান্ডারসনকে বাদ দেয়ার পক্ষে পন্টিং

|

ছবি: সংগৃহীত

সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংয়ের কাছে অ্যাশেজের প্রথম দুই টেস্টে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের পারফরমেন্সকে রীতিমতো হতাশাজনক মনে হয়েছে। তার মতে, জশ টংকে তৃতীয় টেস্টেও দলে রাখা উচিত ইংলিশদের। আর, এর জন্য টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেটধারী পেসার অ্যান্ডারসনকে বাদ দেয়ার পক্ষে মত দিয়েছেন পন্টিং। ইন্ডিয়া টুডের খবর।

আইসিসি রিভিউয়ের সর্বশেষ পর্বে আলাপচারিতায় রিকি পন্টিং বলেন, গত সপ্তাহ থেকে যেমনতা দেখেছি তাতে মনে হয়, ইংলিশ পেসারদের মধ্যে জশ টংই ছিল সেরা। দ্বিতীয় ইনিংসে ব্রড উইকেট পেয়েছে। তবে টং দলকে ব্রেকথ্রু এনে দিয়েছিল। ওয়ার্নারকেও দুই ইনিংসেই আউট করেছে সে ভেতরে ঢুকে যাওয়া বলে।

মইন আলির ফিটনেস এবং শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার জন্য রেহান আহমেদ কতটুকু প্রস্তুত- তা নিয়েও আছে অনিশ্চয়তা। তবে, দলে কোনো স্পিনারকে নেয়া হলে সেইও জায়গা খালি করার জন্য জেমস অ্যান্ডারসনকে বাদ দেয়ার পক্ষে পন্টিং। তিনি বলেন, এ পর্যন্ত অ্যান্ডারসনকেই ইংলিশদের সবচেয়ে ধারহীন বোলার মনে হয়েছে। তার সম্পর্কে আশা করা হয় যে, নতুন বলে শুরুতেই উইকেট নেবে। দুই দিকে বল সুইং করাবে এবং রান খরচ করবে না। কিন্তু এখনও এমনটি দেখা যায়নি।

পন্টিং আরও বলেন, জেমস অ্যান্ডারসনের সমালোচনা করছি না। উইকেট শিকারের দক্ষতা এবং দীর্ঘ সময় খেলে যাওয়ার কারণে টেস্টের সর্বকালের সেরাদের কাতারেই সে থাকবে। কিন্তু দুই টেস্ট দেখে তাকেই সবচেয়ে কম বিপজ্জনক মনে হয়েছে। ওলি রবিনসনকেও ভীতি জাগানিয়া মনে হয়নি। তবে সে সম্ভবত কিছুটা ভালো বল করেছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply