১৭ রানে বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডে জিতলো আফগানরা

|

ইএসপিএন ক্রিকইনফো থেকে সংগৃহীত ছবি।

বৃষ্টি আইনের সুবাদে বাংলাদেশের বিপক্ষে ১ম ওয়ানডেতে ১৭ রানের জয় পেয়েছে সফরকারী আফগানিস্তান। এ জয়ের সুবাদে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো তারা।

বুধবার (৫ জুলাই) দুপুরে টসে হেরে ব্যাট করতে নামে স্বাগতিক বাংলাদেশ। দলীয় ৩০ রানের মাথায় ব্যক্তিগত ১৩ রানে অধিনায়ক তামিম ফেরেন ফারুকির শিকার হয়ে। দ্বিতীয় উইকেটে লিটন দাস আর নাজমুল শান্ত গড়েন ৩৫ রানের জুটি। তবে ৭ রানের ব্যবধানে এ দু’জন সাজঘরে ফিরলে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

সাকিব-মুশফিক-আফিফের ব্যর্থতায় দলীয় ১২৮ রানে ৬ উইকেট হারায় টাইগাররা। একপ্রান্ত সামলে একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন তরুণ তুর্কি তাওহীদ হৃদয়। অন্যরা ব্যর্থ হলেও নিজের খেলা অষ্টম ম্যাচে ক্যারিয়ারের ৩য় ফিফটি তুলে নেন হৃদয়। এদিন, তিনি খেলেন ৫১ রানের ইনিংস।

এরপর, দ্বিতীয় দফার বৃষ্টিতে ১ ঘন্টা ২৪ মিনিট ম্যাচ বন্ধ থাকায় কাটা পড়ে ম্যাচের ৭ ওভার। ৯ উইকেটে ১৬৯ রানে থামে বাংলাদেশ।

জবাবে ৫৪ রানের উদ্বোধনী জুটি গড়েন গুরবাজ ও জাদরান। ওপেনার গুরবাজকে সাকিব ও রহমতকে আউট করেন তাসকিন। ২১ ওভার ৪ বলে ২ উইকেটে ৮৩ রান তোলার পর আবারও নামে বৃষ্টি। এরপর বৃষ্টি না হলে রাত ১০টা ৩৫ এ খেলা শুরু হওয়ার কথা ছিল। কমিয়ে আনা হয় ম্যাচের ওভার। পরিবর্তিত হয় আফগানদের লক্ষ্যও। বৃষ্টি না হলে ২৯ ওভারে ১১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামতো আফগানরা। অর্থাৎ, ৪৪ বলে তাদের প্রয়োজন হতো ২৮ রানের। কিন্তু, এরপর খেলা আর গড়ায়নি মাঠে। ফলে, বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে আফগানরা জিতলো ১৭ রানে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply