তৃতীয় বাংলাদেশি হিসেবে ১৪ হাজার রানের ক্লাবে সাকিব

|

ছবি: সংগৃহীত

আরও একটি নতুন মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আব্দুল রহমানকে ৪ চার মেরে বাংলাদেশের তৃতীয় ব্যাটার হিসেবে ১৪ হাজারি ক্লাবে প্রবেশ করেন বাংলাদেশ ক্রিকেটের এ পোস্টার বয়।

এর আগে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে ১৪ হাজার রান করার যোগ্যতা অর্জন করেন ওপেনার তামিম ইকবাল খান ও উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম।

নতুন মাইলফলক স্পর্শ করতে শেষ ওয়ানডেতে সাকিবের দরকার ছিল ২৯ রান। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে ৩৯ রান করেন বাংলাদেশের এ পোস্টার বয়। আর ক্রিকেট ক্যারিয়ারে মোট ৪১৬টি ম্যাচে সাকিব রান করেছেন ১৪০১০।

একই দিনে আরও একটি মাইলফলক স্পর্শ করেন সাকিব। নাজিবউল্লাহ জাদরানকে ফিরিয়ে ওয়ানডে ক্রিকেটে সাকিব তুলে নেন তার ৩০৫ নম্বর উইকেট। আর তাতেই বাঁহাতি স্পিনার হিসেবে উইকেট শিকারীর তালিকায় এখন যৌথভাবে দুই নম্বরে তিনি। ছুঁয়েছেন সাবেক কিউই স্পিনার ড্যানিয়েল ভেট্টরিকে। তবে এই রেকর্ড গড়তে ভেট্টরির চেয়ে ৬০ ম্যাচ কম খেলেছেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

এদিকে সবার আগে ১৪ হাজার রান সংগ্রহ করার গৌরব অর্জন করেন তামিম ইকবাল। যদিও তামিম এখন ১৫ হাজারি ক্লাবের সদস্য। ৩৮৫ ম্যাচে তার মোট রান ১৫৩৮৫। আর ১৪৩১০ রান নিয়ে তালিকার দুই নম্বরে অবস্থান করছেন মুশফিকুর রহিম। চার নম্বরে থাকা মাহমুদউল্লাহর মোট রান ৯৯৮৬।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply