পচা আম পাওয়ায় ফল বিক্রেতার দাদাকে পিটিয়ে মারলো ক্রেতা

|

ঘটনাস্থলের ছবি

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরে বিক্রি করা আমের মধ্যে একটি পচা আম পাওয়ার জেরে সৃষ্ট বিরোধে ফল ব্যবসায়ীর দাদাকে বেধড়ক পিটিয়ে হত্যা করেছে এক ক্রেতা।

মঙ্গলবার ( ১১ জুলাই) রাত আনুমানিক ১০টায় রংপুরের গঙ্গাচড়ার সিরাজুল মার্কেটে এ ঘটনা ঘটে।

প্রাথমিক তদন্তের উদ্ধৃতি দিয়ে কালিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান জানান, সোমবার (১০ জুলাই) সন্ধ্যায় কাকিনা সিরাজুল মার্কেটের ফল ব্যবসায়ী আনোয়ারুল ইসলামের কাছ থেকে এক কেজি হাঁড়িভাঙ্গা আম কেনেন শাহীন নামের এক ক্রেতা। বাজারেই আমগুলো কেটে খাওয়ার সময় কেনা আমের মধ্য থেকে একটি পচা আম বের হয়। এরপর সেই পচা আমটি বিক্রেতা আনোয়ারের গায়ে ছুড়ে মারেন শাহীন। এ নিয়ে সেখানে উত্তেজনা তৈরি হয়। এক পর্যায়ে পচা আমের বদলে একটি ভাল আম দিয়ে তাৎক্ষণিকভাবে উভয়কে শান্ত করেন স্থানীয়রা।

ওসি আরও জানান পরবর্তীতে ঘটনাটি সমঝোতার জন্য মঙ্গলবার (১১ জুলাই) রাতে বৈঠকের সময় নির্ধারণ করা হয়। কিন্তু, বৈঠক হওয়ার আগেই মঙ্গলবার রাত ১০টার দিকে আনোয়ারুলের দোকানে ঢুকে তাকে আবারও মারপিট করে শাহীন ও শামীম। সেখানে থাকা আনোয়ারুলের বৃদ্ধ দাদা আজিজার রহমান (৭০) এ সময় তাদের বাধা দেন। তখন আজিজারকেও উপর্যপুরি কিলঘুষি মারেন শাহীন-শামীম। এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়েন আজিজার। তখনও তাকে মারপিট করা হয় বলে জানা গেছে। এরই এক পর্যায়ে মারা যান আজিজার।

ওসি হাবিবুর আরও জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। প্রাথমিভাবে জড়িতদের শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়ের হবে। হত্যাকারীদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

লক্ষীটারী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল বাকী এ প্রসঙ্গে জানান, আজিজার চাচা সব সময় ওই ফলের দোকানে বসে থাকতেন। আমের মধ্যে পোকা থাকতেই পারে, পচা হতেই পারে। আমি যতোটুকু জেনেছি শাহীন, শামীম ছাড়াও এ ঘটনায় আরও দুইজন ইন্ধনদাতা লোক ছিল। যারা হত্যা করেছে এবং স্থানীয় যারা সহযোগিতা করেছে, সবার ফাঁসি চাই।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত (রাত দেড়টা) সেখানে চরম উত্তেজনা বিরাজ করছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় সতর্ক অবস্থানে আছে পুলিশ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply