ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শুরু; অভিষেকের অপেক্ষায় জয়সাওয়াল

|

ছবি: সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের গত দুই আসরের ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি ভারত। প্রথমবার নিউজিল্যান্ডের কাছে হারার পর; দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে মেন ইন ব্লুজদের। চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামছে রোহিত শর্মার দল। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হচ্ছে তরুণ ব্যাটার জয়স্বী জয়সাওয়ালের।

ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসোর স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে বুধবার (১২ জুলাই) বাংলাদেশ সময় রাত ৮ টায়। ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন ভারতের অভিজ্ঞ ব্যাটার চেতশ্বর পূজারা। এছাড়াও বিশ্রামে রয়েছেন পেসার মোহাম্মদ শামি। সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দারুণ পারফর্ম করা তরুণ ওপেনার জয়স্বী জয়সাওয়ালের অভিষেক হচ্ছে এই ম্যাচ দিয়ে।

ছবি: সংগৃহীত

রোহিতের সঙ্গে ওপেনিং করতে দেখা যাবে জয়সাওয়ালকে। এই তরুণকে জায়গা দিতে তিন নম্বরে ব্যাটিং করতে করবেন শুভমান গিল। রোহিত জানিয়েছেন গিলের চাওয়াতেই তাকে তিন নম্বরে ব্যাটিংয়ের সুযোগ দেয়া হচ্ছে। এ বিষয়ে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও গিলের সঙ্গে কথা বলেছেন বলে জানান রোহিত। অজিদের বিপক্ষে হারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ওপেনিংয়ে ব্যাট করেছিলেন তিনি।

অন্যদিকে, খুবই বাজে সময় পার করছে ক্যারিবিয়ানরা। বিশ্বকাপের বাছাই-পর্বে ভালো করতে না পারায়; প্রথমবারের মতো জায়গা করে নিতে পারেনি বিশ্বকাপের মতো মেগা আসরে। ওয়ানডেতে দুইবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা থাকবেন দর্শকের ভূমিকায়। বিশ্বকাপে জায়গা করে নিতে না পারারা হতাশা নিয়ে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামবে স্বাগতিকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply