তামিমকে অধিনায়ক রেখেই আইসিসির ছবি প্রকাশ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ সূচি ঘোষণার ১৪ দিন পর ১০ দলের অধিনায়কদের ছবি প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শ্রীলঙ্কা ও নেদারল্যান্ড বাছাইপর্ব থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার পরই ছবি প্রকাশ করেছে সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। যেখানে বাংলাদেশের অধিনায়ক হিসেবে দেখা যায় তামিম ইকবালকে।

ফটোশপে সম্পাদিত একটি ছবি প্রকাশ করা হয়েছে বিশ্বকাপের প্রচারণার জন্য। বাংলাদেশ ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু সবশেষ আফগান সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। এরপর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে আবারও ফেরার ঘোষণা দেন তামিম। তবে শুধু ব্যাটার হিসেবে নাকি অধিনায়ক হিসেবে ফিরবেন সেটি নিশ্চিত করেনি কোনো পক্ষই। তবে সেই জটিলতায় না হেটে তামিমকে অধিনায়ক রেখেই ছবি প্রকাশ করেছে আইসিসি।

একইসঙ্গে নিউজিল্যান্ড অধিনায়ক হিসেবে রেখেছে টম লাথাম। কিন্তু বিশ্বকাপে ফিরতে পারেন সর্বশেষ আইপিএলে চোটে পড়া দলটির নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুর দিকে জানানো হয়েছিল বিশ্বকাপে তিনি নাও খেলতে পারেন। তবে তার পুনর্বাসন প্রক্রিয়ায় চোটের উন্নতি হওয়ায় শোনা যাচ্ছে বিশ্বকাপে খেলতে পারেন তিনি। ফলে কিউইদেরও ওই ছবিতে থাকা লাথামের অধিনায়কত্ব নিয়েও সংশয় রয়েছে। আগামী ৫ অক্টোবর পর্দা উঠবে বিশ্বকাপের ১৩তম আসরের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply