ইন্টার মায়ামিতেও সর্বোচ্চ পর্যায়ের পারফর্ম করতে চান মেসি

|

ছবি: সংগৃহীত

মায়ামিতে একটি বাড়ি আছে মেসির। আগেও অনেকবার এই শহরে এসেছেন আর্জেন্টাইন ফুটবল। তবে এবারের আসা ভিন্নরকম। মায়ামিতে এখন তিনি আর অতিথি নন। এই শহরের ক্লাবই মেসির বর্তমান ঠিকানা। মায়ামিতে তার এবারের আগমণ পেশার টানে।  গত দেড় যুগের বেশি সময় ধরে তার মধ্যে যে পেশাদারিত্ব দেখে আসছে ফুটবলবিশ্ব, ইন্টার মায়ামিতেও তা সবটুকু মেলে ধরতে চান এই মহাতারকা।

ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) বিদায় বলার পর পরিবারসহ এতোদিন ছুটি কাটাচ্ছিলেন মেসি। অবশেষে মঙ্গলবার (১১ জুলাই) পরিবার নিয়ে মায়ামিতে পৌঁছান রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী এই মহাতারকা। মায়ামির মাঠ ফোর্ট লডারডেইলের ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আগামী রোববার (১৬ জুলাই) বিশেষ একটি আয়োজনে আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে বরণ করে নেবে ইন্টার মায়ামি।

ইউরোপীয়ান ফুটবলে ১৯ বছর দাপিয়ে অবিশ্বাস্য সব কীর্তি ও রেকর্ডের পর রেকর্ড গড়ে, আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ের পর, বর্ণাঢ্য ক্যারিয়ারে ব্যক্তিগত ও দলীয় সম্ভাব্য সব অর্জন ধরা দেয়ার পর নিজেকে নতুন করে অনুপ্রাণিত করা কঠিন। বিশেষ করে যুক্তরাষ্ট্রের ফুটবলে, যেখানে চ্যালেঞ্জ অনেক কম, পারিপার্শ্বিকতা ভিন্ন। তারকা ফুটবলাররা তো এখানে আসেন মূলত ক্যারিয়ারের গোধূলিতে।

ছবি: সংগৃহীত

তবে মেসির দৃষ্টিভঙ্গি এখানে ভিন্ন। ক্যারিয়ারের নতুন অধ্যায়েও আগের মতোই তাড়না নিয়ে মাঠে নামবেন, মঙ্গলবার আর্জেন্টিনার একটি টিভি চ্যানেলকে এ কথা জানিয়েছেন ৩৬ বছর বয়সী এ মহাতারকা।

লিওনেল মেসি বলেন, আমরা যে সিদ্ধান্ত নিয়েছি, তা নিয়ে আমি খুশি। নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে আমি প্রস্তুত ও মুখিয়ে আছি। এখানেও আমি বদলাবো না। আমার মানসিকতা ও ভাবনা একটুও বদলাবে না। আমি যেমনই হই না কেনো, অবশ্যই চেষ্টা করবো নিজের জন্য ও ক্লাবের জন্য আমার সবটুকু ঢেলে দিতে এবং সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করে যেতে।

ইন্টার মায়ামিতে মেসি সতীর্থ হিসেবে পাচ্ছেন বার্সেলোনায় অনেক লড়াইয়ের ঘনিষ্ঠ সঙ্গী সার্জিও বুস্কেটস ও কোচ হিসেবে পাচ্ছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনো।

নতুন ক্লাবের হয়ে মেসি প্রথম মাঠে নামতে পারেন আগামী ২১ জুলাই, লিগস কাপের ম্যাচে মেক্সিকান ক্লাব ক্রুস আসুলের বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply