‘বাইরে থেকে অনেক কিছু মনে হয়, ড্রেসিংরুমের অবস্থা স্বাভাবিক’

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজটি একেবারেই ভালো যায়নি বাংলাদেশের। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হেরে যায় স্বাগতিকরা। শেষ ম্যাচে কাঙ্ক্ষিত জয় পেলেও সিরিজ শেষে প্রশ্ন উঠেছে টাইগারদের ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে।

সিরিজ চলাকালে নিয়মিত অধিনায়ক তামিম ইকবালের অবসর এবং পরবর্তীতে তার ফেরা নিয়ে সরগরম ছিল দেশের ক্রিকেট। একইসঙ্গে দলীয় পারফরমেন্সেও আফগানদের থেকে পিছিয়ে ছিল বাংলাদেশ। যদিও ড্রেসিংরুমের পরিবেশে এসবের তেমন কোনো প্রভাব পড়েনি বলেই বিশ্বাস বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের।

টি-টোয়েন্টি সিরিজের আগে আজ (১৩ জুলাই) সংবাদ সম্মেলনে আসেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজ জিতে মানসিকভাবে ঢের এগিয়ে আফগানিস্তান। সে সাথে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়েও টাইগারদের চেয়ে এগিয়ে রশিদ খানের দল।

সাকিব বলেন, দেখেন বাইরে থেকে অনেক কিছু মনে হতে পারে। ড্রেসিংরুমে আমার মনে হয় না যে আমরা কখনো অস্থির ছিলাম কিংবা এখন আছি। পরিবেশ তো আমি মনে করি ভালো আছে। অবশ্যই রেজাল্টের কারণে আপানারা সব সময় চিন্তা করবেন যে ড্রেসিংরুমের অবস্থা ভালো না খারাপ। কিন্তু আমার কাছে মনে হয় না, ড্রেসিং রুমের পরিবর্তনের কারণে আমরা জিতি বা হারি। আমাদের এখন চেষ্টা থাকে আমরা নিজেদের কীভাবে উন্নতি করতে পারি, সে হিসেবে দলের জন্য পারফর্ম করতে পারি, দলের জন্য অবদান রাখতে পারি।

সংক্ষিপ্ত ফরম্যাটে সবসময়ই ভয়ংকর আফগানিস্তান। তাই টি-টোয়েন্টি সিরিজটি শুরু হওয়ার আগে বাড়তি চিন্তা কাজ করছে বাংলাদেশের সমর্থক থেকে শুরু করে ক্রিকেট সংশ্লিষ্টদের মনে। যদিও বাড়তি চিন্তায় মগ্ন নন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের মতে প্রতিপক্ষ নিয়ে চিন্তা কম করলে ফলাফল আরও ভালো করে বাংলাদেশ।

সাকিব বলেন, আমার কাছে মনে হয় আমরা দল হিসেবে তখনই ভালো খেলি যখন অন্য দলকে নিয়ে চিন্তা কম করি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply