নোয়াখালীতে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহরে হামলার চেষ্টা, আহত ৫

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার পথে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সোনাইমুড়ী বাইপাস ও হোসেন পাম্পের সামনে দফায় দফায় এ সংঘর্ষে হয়। এ সময় একটি মোটরসাইকেলে আগুন ও কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার (১৪ জুলাই) বিকেলে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়াম থেকে জেলা কৃষকদল, শ্রমিকদল, তাঁতীদল, মৎস্যজীবীদল ও জাসাসের আয়োজনে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এ পদযাত্রায় অংশ নিতে বিকেলে ঢাকা থেকে নোয়াখালী যাচ্ছিলেন ইশরাক হোসেন। পথিমধ্যে সোনাইমুড়ী বাইপাস এলাকায় পৌঁছালে তার গাড়িবহরে হামলার চেষ্টা করে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় ইশরাকের গাড়ি বহরের সামনে থাকা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরাও সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জানান, ঢাকা থেকে আমাদের নেতৃবৃন্দ আসার পথে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

অভিযোগের বিষয়ে জানাতে চাইলে সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের বলেন, বিষয়টি আমার জানা নেই।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, বিএনপি নেতা ইশরাকের গাড়িবহরে বাধা দেয়ার বিষয়টি শুনেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply