সুদের টাকা না দেয়ায় দম্পতিকে মারধর, লুটে নেয়া গরু উদ্ধার

|

স্টাফ করেসপন্ডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় সুদের টাকা না দেয়ায় দম্পতিকে বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে এক সুদখোরের বিরুদ্ধে। হামলার পর আহত দম্পতিকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল দশটার দিকে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের সাদার গ্রামে এ ঘটনা ঘটে। আহত দম্পতি হলেন, ওই উপজেলার সাদার গ্রামের বাবুল মিয়া (৫৫) ও তার স্ত্রী শামছুনাহার (৫০)।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, প্রতিবেশী শহীদ মিয়ার কাছ থেকে সম্প্রতি ওই পরিবার শতকরা ১০ টাকা হার সুদে ১০ হাজার টাকা ধার নেন বাবুল-শামছুনাহার দম্পতি। দুই বছর নিয়মিত সুদ দিয়েছেন তারা। গত দুই বছর আগেই সুদ-আসলে এক সঙ্গে ২৫ হাজার টাকা পরিশোধ করে ঋণমুক্তির জন্য মাফ চান। এরপরেও তাদের কাছে আরও এক লাখ টাকা পাবেন দাবি করে আসছিলেন সুদখোর শহীদ মিয়া। এ নিয়ে বৃহস্পতিবার সকালে শহীদ মিয়ার পক্ষ নিয়ে তার চাচাতো ভাই আবুল মিয়া ও হলুদ মিয়া ওই দম্পতির ওপর হামলা চালায়। হামলায় বাবুল মিয়া ও শামছুনাহার গুরুতর আহত হন। এতে শামছুনাহারের বাম হাত ও বাবুল মিয়ার ডান হাতে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তারা চিকিৎসা নিতে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কর্তব্যরত চিকিৎসক বৃহস্পতিবার বিকেলে তাদেরকে উন্নত চিকিৎসার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

জানতে চাইলে বাবুল মিয়া বলেন, তার ডান হাতের হাড় ভেঙে গেছে। তার স্ত্রীর বাম হাতে ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম হয়েছে।

তার স্ত্রী শামছুনাহার জানান, তাদের সহোদর ভাই নেই। বৃদ্ধ বাবা মাকে দেখাশোনার জন্য স্বামীকে নিয়ে বাবার বাড়িতে বসবাস করেন। তাদেরকে বেধড়ক মারপিট করে গোয়ালে থাকা একটি গরু ও ঘরে থাকা নগদ টাকা নিয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে ওই গ্রামের আছাব উদ্দিন বলেন, সুদের টাকা সুদে-আসলে দুই বছর আগে দিয়ে দিয়েছে। এখনো তারা এক লাখ টাকা দাবি করে আজ তাদেরকে মারপিট করেছে। এ সময় একটি গরু তারা নিয়ে গিয়েছিল, পরে ইউপি সদস্যের সহায়তায় গরুটি ফিরিয়ে দিয়েছে।

কেন্দুয়া থানার ওসি আলী হোসেন শুক্রবার সকালে বলেন, ঘটনাটি শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply