টাইগার বোলারদের দাপটে কোনঠাসা আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগে বোলিং করতে নেমে শুরুটা দারুণ করেছে বাংলাদেশের বোলাররা। পাওয়ারপ্লের মধ্যেই সফরকারী দলের তিন উইকেট তুলে নিয়েছে নাসুম আহমেদ-তাসকিন আহমেদরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন পেসার হাসান মাহমুদ। তার পরিবর্তে একাদশে ফিরেছেন পেসার শরিফুল ইসলাম। আর একাদশে ফিরেই ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি।

নাসুমের বলে স্কয়ার লেগে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ দিয়ে আউট হন জাজাই। এরপর চতুর্থ ওভারে তাসকিনের করা স্লোয়ার বলে লেগ সাইডে খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়েছেন গুরবাজ। এই আফগান ব্যাটারের ব্যাট থেকে থেকে এসেছে ১৬ রান।

নতুন ব্যাটার ইব্রাহীম জাদরানকে দ্রুত ফিরিয়েছেন শরিফুল ইসলাম। এই টাইগার পেসারের শর্ট অব লেংথ ডেলিভারি করা বলটি একটু বেশি বাউন্স হয়েছিল। সেটাই কাট করতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসকে ক্যাচ দিয়েছেন জাদরান।

এরপর বোলিং আক্রমণে এসেই ৩ রান করা করিম জানাতকে নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানিয়ে আউট করেন টাইগার অধিনায়ক সাকিব আলো হাসান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৩ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম ও সাকিব আল হাসান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply