শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ: তোফায়েল আহমেদ

|

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ভোলা প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বলেন, আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ আজ একটি মর্যাদাসম্পন্ন দেশ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আমরা এখন উন্নয়নশীল দেশের কাতারে আছি, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো।

রোববার (১৬ জুলাই) দুপুরে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজ জেলার গ্যাসক্ষেত্র নিয়ে তিনি বলেন, ভোলায় ব্যাপক গ্যাস রয়েছে। পৃথিবীর অন্যান্য দেশে আটটি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় আর ভোলায় তো দুইটি কূপ খনন করলে একটিতে ব্যাপক গ্যাস পাওয়া যায়। এসব গ্যাসের ওপর নির্ভর করে ভোলায় অনেক শিল্প প্রতিষ্ঠান ও কলকারখানা গড়ে উঠবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, একটা কাজ বাকি আছে। আল্লাহর রহমতে সেটাও হবে। তা হলো, ভোলা-বরিশাল ব্রিজ। ব্রিজটি নির্মাণ হলে ঢাকা থেকে মাত্র ৪-৫ ঘণ্টায় ভোলায় আসা যাবে। এটা আমার একটা স্বপ্ন, আমি অত্যন্ত আগ্রহের সাথে চেষ্টা করছি। এই ব্রিজটা হলে অনেক বড় বড় কোম্পানি ভোলায় শিল্প কারখানা গড়ে তুলবে। কারণ, এখানে প্রচুর গ্যাসক্ষেত্র আছে।

এ সময় ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply