কাঁপছে ভারত, জয়ের পথে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে জয়ের সম্ভাবনা সৃষ্টি করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টাইগ্রেসদের দেয়া ১৫৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ৩১ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯৭ রান। ৪৪ ওভারে নেমে আসা ম্যাচে ভারতের এখনও জয়ের জন্য দরকার ৭৮ বলে ৫৭ রান।

মিরপুরে টস জিতে কন্ডিশনের ফায়দা নিতে বল করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৪ রানে জোড়া উইকেটের পতন ব্যাকফুটে ঠেলে দেয় দলকে। রান আউটে শূন্য রানে ফেরেন ওপেনার শারফিন আখতার। ১৩ রানে মুরশিদা খাতুনকে তুলে নেন আমানজত কৌর। বৃষ্টির কারণে ৪৪ ওভারে নেমে আসা ম্যাচে এরপর ফারজানা হককে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন অধিনায়ত নিগার সুলতানা। ২৭ রান করে ফেরেন ফারজানা। থিতু হতে পারেননি রিতু মনিও। ৮১ রানে ৪ উইকেট হারিয়ে আরও একবার চাপে পরে স্বাগতিকরা। নিগার সুলতানার ৩০ রানের সাথে ফাহিমা খাতুন ও সুলতানা খাতুনের ব্যাট থেকে আসে যথাক্রমে ১২ ও ১৬ রান। ৪৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৫২ রান।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শক্তিশালী ভারত। ১৩ রান স্মৃতি মান্ধানা, ৩০ রানে প্রিয়া পুনিয়া, ৩৭ রানে হারমানপ্রিত কৌরকে হারায় ভারত। স্বস্তিকা ভাটিয়া ও জেমাইমা রদ্রিগেজ ৬১ রানের মধ্যে বিদায় নিলে বাংলাদেশ বসে যায় ম্যাচে চালকের আসনে। এরপর ৬ষ্ঠ উইকেট জুটিতে দীপ্তি শর্মা ও আমানজত কৌর ৩০ রান যোগ করে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন। কিন্তু ৯১ রানেই দলকে রেখে সাজঘরে ফেরেন এই দুই ব্যাটার। একই রানে স্নেহ রানাও সাজঘরে ফিরলে জয়ের ঘ্রাণ পেতে শুরু করে টাইগ্রেসরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply