তাসকিনের ‘ফিফটি’

|

ফাইল ছবি

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৫০ উইকেট পূর্ণ করতে মাত্র একটি উইকেট প্রইয়োজন ছিল তাসকিন আহমেদের। আফগানিস্তানের বিপক্ষদেসিরিজের শেষ টি-টোয়েন্টিতে প্রথম ওভারে তাসকিনকে বলে আনেন অধিনায়ক সাকিব আল হাসান। পঞ্চম বলেই তাসকিনের বল উড়িয়ে মারতে গিয়ে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ আকাশে তোলেন বল। নিজের বলে নিজেই ক্যাচ তালুবন্দি করেন এই স্পিডস্টার। সেই সাথে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৫৪ ম্যাচে ৫০ উইকেট শিকার করেন তারকা এই পেসার।

রোববার (১৬ জুলাই) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে আউট করে উইকেট শিকারের ফিফটি পূর্ণ করেন তাসকিন। এরপর আফগান আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকেও আউট করেন তাসকিন।

জাতীয় দলের এই তারকা পেসার টেস্টের আদি ফরম্যাটে ১৩ ম্যাচ খেলে শিকার করেছেন ৩০ উইকেট। আর ওয়ানডেতে ৫৯ ম্যাচে শিকার করেছেন ৮১ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে ১২৬ ম্যাচে ইতোমধ্যে ১৬২ উইকেট শিকার করেছেন ২৮ বছর বয়সী এই তারকা পেসার।

২০১৪ সালের এপ্রিলে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাসকিনের। ক্যারিয়ারে দু’বার ইনিংসে ৪ উইকেট নেন তাসকিন। এরমধ্যে গত মার্চে চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৬ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন তাসকিন। ১৬ রানে ৪ উইকেট তার টি-টোয়েন্টি ক্যারিয়ের সেরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply