নওয়াজকে যে ইঙ্গিত দিলেন শাহবাজ

|

শাহবাজ শরিফ ও নওয়াজ শরিফ। ছবি: সংগৃহীত

মেয়াদ শেষ হওয়ার আগেই আগামী মাসে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। রোববার (১৬ জুলাই) লাহোরে এক সরকারি অনুষ্ঠানে বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। এ সময় বড় ভাই নওয়াজ শরিফের প্রতি ইঙ্গিত করেন তিনি। খবর ডনের।

ওই বক্তব্যে শাহবাজ বলেন, পার্লামেন্টের মেয়াদ শেষ হওয়ার আগে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা হবে। লাহোরের শিয়ালকোটে দেয়া বক্তৃতায় তিনি বলেন, আমাদের সরকার আগামী মাসে তার মেয়াদ পূর্ণ করবে। আমরা আশা করছি, মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নেব এবং নতুন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেবে।

এ সময় বড়ভাইয়ের প্রতি ইঙ্গিত করে শাহবাজ শরিফ বলেন, আসন্ন সাধারণ নির্বাচনে সুযোগ পেলে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতারা এবং দলের সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফকে সঙ্গে নিয়ে দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে নিয়ে মানুষের ভাগ্য পরিবর্তন করব। বক্তৃতায় বড়ভাই নওয়াজ শরিফের রাষ্ট্র পরিচালনার প্রশংসাও করেন তিনি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১২ আগস্ট তৎকালীন পিটিআইয়ের নেতৃত্বাধীন সরকারের অধীনে পাঁচ বছরের মেয়াদের পার্লামেন্টের যাত্রা শুরু হয়। কিন্তু পুরো সময় ক্ষমতায় থাকতে পারেনি ইমরান খানের দল। গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন তিনি। পিটিআই সরকারের পতনের পর প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ। সেই ক্ষমতাসীন জোটের অধীনে সংসদের মেয়াদ সম্পন্ন হতে যাচ্ছে আগামী মাসে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply