দ. আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা

|

ছবি: সংগৃহীত

৫ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা।  আগের চার ম্যাচে দুই দলই সমান দুটি করে জিতেছিল। তাই ৫ম ওয়ানডে ছিল দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের জন্যই ফাইনাল। এমন সমীকরণের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে সিরিজ জিতে নেয় বাংলাদেশের যুবারা।

সোমবার (১৭ জুলাই) রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে ২১০ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন ডেভিড টিগার। ৩২ রান করেন অধিনায়ক জন জেমস। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন মাহফুজুর রহমান রাব্বি। এছাড়াও দু’টি করে উইকেট শিকার করেন রোহানতদৌলা বর্ষণ, রিজান হোসেন ও রাফিউজ্জামান রাফি। একটি উইকেট নেন আরিফুল ইসলাম।

ছবি: সংগৃহীত

২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশের দুই ওপেনার আদিল বিন সিদ্দিক ও মোহাম্মদ রিজওয়ান চৌধুরী। ৩ বাউন্ডারিতে ১৩ রান করা রিজওয়ান ফিরে গেলে ভাঙে ৪০ রানের জুটি। তিনে নামা রিজান হোসেন বেশিক্ষণ টিকতে পারেননি। এরপর আদিলের সাথে জুটি গড়ে বাংলাদেশকে জয়ের দিকে নিয়ে যান আরিফুল ইসলাম। ওপেনার আদিল ৭ বাউন্ডারি ও এক ছক্কায় ৫৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। বাংলাদেশের জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি আরিফুলও। ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৬৮ রান করেন তিনি। ১৭ রান করে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন মাহফুজুর রহমান রাব্বি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply