সাপ পেটানোর মতো হিরো আলমকে মেরেছে, বিএনপির পদযাত্রায় ফখরুল

|

ঢাকা-১৭ আসনে উপনির্বাচনের নামে ইসি তামাশা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, হিরো আলমকে নির্বাচনের পরে মারা হলো, যেভাবে সাপ পেটানো হয় সেভাবে। আর পুলিশ বলেছেন তারা নিজেদের দায়িত্ব পালন করেছে। আর নির্বাচন কমিশন ১১ শতাংশ ভোটের নির্বাচনকে বলছে সুষ্ঠু।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে গাবতলীতে বিএনপির একদফা দাবিতে পদযাত্রা কর্মসূচিতে এ কথা বলেন তিনি। এটা কেবল পদযাত্রা নয়, বিএনপির আন্দোলনের জয়যাত্রা বলেও জানান তিনি। অবিলম্বে সরকারকে একদফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান মির্জা ফখরুল। দাবি না মানা হলে রাজপথেই ফয়সালা হবে বলে জানান তিনি।

রাজধানীর গাবতলি থেকে পুরান ঢাকার রায়সাহেব বাজারের উদ্দেশে বিএনপির পদযাত্রা শুরু হয়েছে। এ কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গতকাল উপনির্বাচনের নামে প্রহসন চালিয়েছে আওয়ামী লীগ। এর মধ্য দিয়ে প্রমাণ হয়, এই সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই দেশের মানুষের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে বিএনপির আন্দোলন চলমান থাকবে বলেও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, গতকাল নির্বাচনের নামে উপনির্বাচনে ইলেকশন কমিশন তামাশা করেছে। সেখানে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী মোহাম্মদ এ আরাফাতের প্রতিদ্বন্দ্বী ছিলেন হিরো আলম। সেই নির্বাচনেও ভোটারদের টানা যায়নি। ইলেকশন কমিশন বলেছে নির্বাচনে ভোট দিয়েছে মাত্র ১১ শতাংশ। আমরা টেলিভিশনে দেখলাম, ভোটকেন্দ্র খালি। হিরো আলম এদেশে কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব নন। সেই হিরো আলমকে নির্বাচনের পরে মারা হলো, যেভাবে সাপ পেটানো হয় সেভাবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply