প্রথম দিনে ব্রড-ওকসের হাসি

|

স্টুয়ার্ট ব্রডের উদযাপন। ছবি: রয়টার্স

স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকসের সৌজন্যে অ্যাশেজের চতুর্থ টেস্টের শুরুটা ভালো হয়েছে ইংল্যান্ডের। প্রথম দিনের খেলা শেষে অস্ট্রেলিয়া ৮ উইকেটে ২৯৯ রান তুলেছে।

বুধবার (১৯ জুলাই) ওল্ড ট্রাফোর্ড টেস্টে টসে জিতে বেন স্টোকস প্রতিপক্ষকে ব্যাট করার আমন্ত্রণ জানান। এদিন টেস্ট ক্যারিয়ারে ৬০০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেন ব্রড। তবে দিনশেষে ইংল্যান্ডের জন্য বড় অবদানটা রেখেছেন ক্রিস ওকস। এ অলরাউন্ডার তুলে নিয়েছেন অজিদের ৪ উইকেট।

প্রথম দিন ক্যাঙ্গারুদের হয়ে কেউই ইনিংসটাকে লম্বা করতে পারেননি। মারনাস লাবুশেন ও মিশেল মার্চ উভয়েই সর্বোচ্চ ৫১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ‘আউট অব ফর্ম’ ওয়ার্নারকে এ টেস্টে খেলানো হবে কিনা, তা নিয়ে শঙ্কা ছিল। এ যাত্রায় একাদশে টিকে গেলেও ব্যাটিং সহায়ক উইকেটে ওপেনিংয়ে নেমে ৩২ রানের বেশি করতে পারেননি। ওকসের বলে বেয়ারস্টোর ক্যাচের শিকার হন। ওয়ার্নারসহ স্মিথ, হেড, মার্শদের ব্যাটিংয়ে তাড়াহুড়োর ছাপ ছিল। দিন শেষে মিচেল স্টার্ক ২৩ ও প্যাট কামিন্স ১ রানে অপরাজিত রয়েছেন।

উসমান খাজা ও ট্রাভিস হেডকে আউট করে ইতিহাসের পঞ্চম বোলার হিসেবে টেস্ট ক্যারিয়ারে ৬০০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেন ব্রড। জেমস অ্যান্ডারসনের পর দ্বিতীয় পেসার হিসেবে তার এ অর্জন। ব্রড ও অ্যান্ডারসন (৬৮৮) ছাড়াও ছয়শ উইকেটের ক্লাবে রয়েছেন মুত্তিয়া মুরালিধরন (৮০০), শেন ওয়ার্ন (৭০৮) ও অনিল কুম্বলে (৬১৯)।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply