টিকটকে পুলিশের কাছে বিচার চেয়ে যুবকের ‘আত্মহত্যা’!

|

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে স্বদেশ সরকার নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে একটি ভিডিও আপলোড করেন ওই যুবক। সেখানে পাওনা টাকা চাওয়ায় তাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় পুলিশের কাছে বিচার চান স্বদেশ। এরপরই তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

বুধবার (১৯ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে নিজ ঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহত স্বদেশ সরকার পোয়াইল গ্রামের পশ্চিম পাড়ার অধিবাসী স্বপন সরকারের ছেলে।

স্বদেশ সরকারের আপলোড করা ভিডিওটিতে তাকে বলতে শোনা যায়, একই গ্রামের জাকারিয়া শেখের ছেলে রিয়াজ শেখ স্বদেশের কাছ থেকে কিছু টাকা ধার নেয়। গত ১৭ জুলাই বিকালে স্থানীয় বাবুর বাজারে রিয়াজের কাছে পাওনা টাকা দাবি করেন তিনি। এ সময় রিয়াজ টাকা নেয়ার কথা অস্বীকার করে এবং তাকে মানসিক ও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

ভিডিওটিতে স্বদেশ জানান, নির্যাতনের শিকার হয়ে স্থানীয়দের কাছে বিচার দিলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। তাই বিচারের জন্য পুলিশের হস্তক্ষেপ চান স্বদেশ। ভিডিওটি আপলোডের কিছুক্ষণ পরই পাওয়া যায় স্বদেশের ঝুলন্ত মরদেহ।

পরিবার সূত্রে জানা যায়, রিয়াজের কাছ থেকে দেড়শ’ টাকা পেতো স্বদেশ। সেটা চাইলে সোমবার বিকালে বাবুর বাজার নুর ইসলামের দোকানের সামনে তাকে গালিগালাজ ও মারধর করে রিয়াজ। এরপর থেকেই সে অপমান তাড়িত হয়ে বাড়ি থেকে বের হয়নি।

বুধবার দিবাগত রাতে পরিবারের সবাই স্থানীয় একটি হরিসভা শুনতে গেলে রাতের কোনো এক সময় নিজের ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। পরে রাত দেড়টার দিকে পরিবারের লোকজন বাড়ি ফিরে ডাকাডাকি করেও কোনো সাড়া পায় না। একপর্যায়ে ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত মৃতদেহ দেখতে পায়।

এ নিয়ে বোয়ালমারী থানার উপপরিদর্শক উত্তম কুমার সেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করেছি। সার্বিক আলামত ও ভিডিওটি আমাদের হাতে এসেছে। মৃতদেহের ময়নাতদন্ত এবং পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বোয়ালমারী থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব জানান, ভিডিওতে পাওনা টাকা চেয়ে মারধরের শিকার হয়ে পুলিশের কাছে বিচার চেয়েছে নিহত স্বদেশ। তবে এ কারণেই যে আত্মহত্যা করেছে কিনা সেটা স্পষ্ট নয়। আমরা অধিকতর তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply